কুড়িগ্রামে ৫ লাখ পরিবার পেল প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 24 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

কুড়িগ্রামে ৫ লাখ পরিবার পেল প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল

admin
June 24, 2023 6:02 pm
Link Copied!

Visits: 4

আতাউর রহমান বিপ্লব, কুড়িগ্রাম:

আসন্ন ঈদ উপলক্ষে কুড়িগ্রামে প্রায় পাঁচ লাখ দুঃস্থ হত দরিদ্র অসহায় মানুষজন পেল প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার ভিজিএফ এর চাল। ঈদ আনন্দ ভাগাভাগি করতে ও অসহায় পরিবারগুলোর মুখে হাসি ফোঁটাতে ভিজিএফের এ চাল বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার(২৪জুন) সকালে সদর উপজেলার ভোগডাঙা ইউনিয়ন পরিষদে আনুষ্ঠানিক কার্যক্রমের মধ্য দিয়ে চাল বিতরণ শুরু হয়।জেলার ৯টি উপজেলা,৩টি পৌরসভা ও ৭২টি ইউনিয়নে এ চাল বিতরণ করা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু ,কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাসেদুল হাসান, সদর উপজেলার সরকারি মাধ্যমিক অফিসার ইয়াসিন আলী,ভোগডাঙা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলহাজ্ব সাইফুর রহমান প্রমুখ।

কুড়িগ্রাম জেলা ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা অফিসের তথ্য মতে,জেলার ৯টি উপজেলায় ৪ লাখ ৫৭ হাজার ১শ ৭৬টি পরিবার ভিজিএফের চাল পাচ্ছেন।এর মধ্যে কুড়িগ্রাম সদর উপজেলায় ৫৭ হাজার ৩শ ১২টি পরিবার।ভুরুঙ্গামারী উপজেলায় ৫৬ হাজার ১শ ৮৭ টি পরিবার।নাগেশ্বরী উপজেলায় ৮১ হাজার ১৯ টি পরিবার,ফুলবাড়ী ৩৮ হাজার ৬শ ৩২ টি পরিবার,রাজারহাট উপজেলায় ৪৩ হাজার ৬১টি পরিবার,উলিপুর উপজেলায় ৮৩ হাজার ১৫টি পরিবার,চিলমারী উপজেলায় ৩০ হাজার ৩শ ১০টি পরিবার,রৌমারী উপজেলায় ৪৭ হাজার ৯ শ ৮৪টি পরিবার,চর রাজিবপুর উপজেলায় ১৯ হাজার ৬ শ ৫৬ টি পরিবার সুবিধা পাচ্ছেন। এছাড়াও কুড়িগ্রাম পৌর সভা এলাকায় ৪ হাজার ৬ শ ২১টি পরিবার,নাগেশ্বরী পৌরসভায় ৪ হাজার ৬ শ ২১টি ও উলিপুর পৌরসভা এলাকায় ৩ হাজার ৮১টি পরিবার ঈদ উপহার হিসেবে ভিজিএফের ১০ কেজি চাল পাচ্ছেন পরিবারগুলো।

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়ে ভোগ ডাঙা ইউনিয়নের মোছাঃ আছিয়া বেওয়া বলেন,কদিন পরে ঈদ।ঘরে চাল নাই।খুবই দুশ্চিন্তায় ছিলাম,ঈদে কি খাবো।আজ ভিজিএফের চাল পেয়ে চিন্তা দুর হলো।খুবই খুশি হয়েছি।

আরেক দিনমজুর মোঃ হামিদুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে বৃষ্টি কাম কাজ নাই।ঘরে খাবার নাই।বউ বাচ্চাকে নিয়ে কষ্টে ছিলাম।আজ চাল পেয়ে ভালো লাগলো।

কুড়িগ্রাম সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমান উদ্দিন আহমেদ মঞ্জু বলেন, অসহায় ও দুঃস্থ পরিবারের ঈদ আনন্দ যাতে নিরানন্দে পরিণত না হয় সে লক্ষ্যে বরাবরই কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের অন্যতম জনবহুল দারিদ্র্য জনগোষ্ঠীর কথা চিন্তা করে প্রতি ঈদে বিভিন্ন সহযোগিতার পাশাপাশি ভিজিএফ কার্ডের সুবিধা দেন তিনি।এরই ধারাবাহিকতায় দেশের প্রতিটি দুঃস্থ ও অসহায় পরিবারের হাতে ঈদ উপহার হিসেবে ১০ কেজি করে ভিজিএফের চাল তুলে দেয়া হচ্ছে।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে অনেক খুশি উপকার ভোগী পরিবার গুলো। জেলা প্রশাসনের কঠোর নজরদারির মাধ্যমে উপহারের চাল বিতরণ করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।