স্ত্রীসহ রিমান্ডে জঙ্গি নেতা শামিন মাহফুজ – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 24 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

স্ত্রীসহ রিমান্ডে জঙ্গি নেতা শামিন মাহফুজ

admin
June 24, 2023 6:08 pm
Link Copied!

Visits: 7

জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার প্রতিষ্ঠাতা শামিন মাহফুজের ৪ দিন এবং তার স্ত্রী নাজনীন সুলতানার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। শনিবার(২৪জুন) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর ডেমনা থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা সিটিটিসির উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম।-খবর তোলপাড় ।

ছয় বছর পালিয়ে ছিলেন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার প্রধান শামিন মাহফুজ। শুক্রবার রাতে রাজধানীর ডেমরা থেকে স্ত্রী নাজনীন সুলতানাসহ গ্রেপ্তার হন। উদ্ধার করা হয় অস্ত্র ও বোমা। শনিবার সকালে সংবাদ সম্মেলনে এসব তথ্য দেয় কাউন্টার টেররিজম ইউনিট।

ছাত্রজীবনে জঙ্গি সংগঠন গড়ে তোলার প্রস্তুতি। সদস্য সংগ্রহ করেন শামিন মাহফুজ, প্রশিক্ষণ দেন কুকিচিন নেতা নাথান বোম। কারাগারে জঙ্গি সদস্যের সাথে সম্পর্ক গড়ে শক্তি বাড়ানোর চেষ্টা। এরপর আগ্রাসী হয়ে ওঠে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া।

কুমিল্লা থেকে ৭ শিক্ষার্থী নিখোঁজের পর আলোচনায় আসে জঙ্গি সংগঠনটি। তদন্তে বেরিয়ে আসে প্রতিষ্ঠাতা শামিন মাহফুজের নাম। সিটিটিসি বলছে, কারাগারে বসে সংগঠন তৈরির পরিকল্পনা করেন তিনি। ২০১৭ সালে জামিনে বেরিয়ে হুজি, জেএমবি ও আনসার আল ইসলামের সমন্বয়ে গড়ে তোলেন জঙ্গি সংগঠন।

সিটিটিসি অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান বলেন, গতবছর জঙ্গি সংগঠন কুকি চিন নেতা নাথাম বম ও শামিন মাহফুজের সমঝোতা হয়। ২০২২ সালের এপ্রিলে ১২ জনকে নিয়ে শুরু হয় প্রথম প্রশিক্ষণ ক্যাম্প।

সিটিটিসি আরও জানায়, নাথাম বম আত্মসমর্পণের সিদ্ধান্ত নিয়েছিলো। কিন্তু শামিন মাহফুজ তা প্রত্যাখ্যান করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।