আলোচনা করে নির্দলীয় সরকারের রূপরেখা দিবে বিএনপি – সারাক্ষণ সংবাদ
ঢাকাTuesday , 27 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

আলোচনা করে নির্দলীয় সরকারের রূপরেখা দিবে বিএনপি

admin
June 27, 2023 1:07 pm
Link Copied!

Visits: 2

সবার সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের রূপরেখা দেবে বিএনপি। এমনটাই জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে আওয়ামী লীগ। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না। এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। এই নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে।

সোমবার(২৬জুন) বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।-খবর তোলপাড় ।

তিনি বলেন, ঈদের পর আমাদের আন্দোলন আরও জোরদার হবে, বেগবান হবে। আমাদের সঙ্গে যারা যুগপৎ আন্দোলন করছে, তাদের সঙ্গে কথা বলছি। আলোচনা করেই আন্দোলনকে বেগবান করা হবে।

এক দফার আন্দোলন প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, মূলত এক দফার আন্দোলনই হচ্ছে। খুব শিগগিরই এটা আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসবে। আমাদের রণকৌশল আছে। আমরা আমাদের মতো করে যেতে চাই।

ভিসা নীতি প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায়। সে কারণেই দায়িত্ব থেকে তারা এ কথাগুলো বলছে। তারা তাদের মতো করে ব্যবস্থা নিচ্ছে। তবে আমরা এতে খুব পুলকিত নই। এগুলো বাংলাদেশের জন্য লজ্জার ব্যাপার।

মির্জা ফখরুল ফখরুল বলেন, আসলে আওয়ামী লীগের জন্য আমার একটু কষ্টই হয়। কষ্ট এ জন্য হয় যে, আওয়ামী লীগ একটা অনেক পুরোনো রাজনৈতিক দল। আওয়ামী লীগ অতীতে মানুষের জন্য লড়াই করেছে, গণতন্ত্রের জন্য লড়াই করেছে। সেই আওয়ামী লীগ আজকে জনগণ থেকে এত দূরে চলে গেছে, এত বিচ্ছিন্ন হয়ে গেছে যে, তারা জনগণের সমস্যাটা পর্যন্ত বুঝতে পারছে না। মানুষ কেন তাদের থেকে এত দূরে চলে গেল, মানুষ কেন এখন আর তাদের ক্ষমতায় দেখতে চায় না, সেটাও তারা অনুধাবন করার চেষ্টা করছে না। শুধু কথা দিয়ে, মুখের জোরে, জবরদখল করে রাষ্ট্রযন্ত্র করে তারা ক্ষমতায় টিকে আছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।