কলকাতায় মার্টিনেজ, গলায় সবুজ মেরুন উত্তরীয় – সারাক্ষণ সংবাদ
ঢাকাTuesday , 4 July 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

কলকাতায় মার্টিনেজ, গলায় সবুজ মেরুন উত্তরীয়

admin
July 4, 2023 2:40 pm
Link Copied!

Visits: 7

দীর্ঘদিনের অপেক্ষার অবসান। অবশেষে কলকাতায় পা রাখলেন এমিলিয়ানো মার্টিনেজ। সোমবার (৩ জুলাই) বিকেলে ঢাকা থেকে কলকাতা বিমানবন্দরে নামেন ডিবু। মেসির দলের বিশ্বকাপজয়ী গোলকিপারকে একঝলক দেখতে বিমানবন্দরে ভিড় জমেছিল। মার্টিনেজকে শহরে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন দমকল মন্ত্রী সুজিত বসু। এছাড়াও ছিলেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত।-খবর তোলপাড় ।

সাদা টি শার্ট, কালো ট্রাউজার, পায়ে স্নিকার্স পরিহিত সাড়ে ছয় ফুটের মানুষটিকে দেখতে হুড়োহুড়ি পড়ে যায়। বিমানবন্দরেই উত্তরীয় এবং ফুলের স্তবক দিয়ে আর্জেন্টিনার তারকাকে স্বাগত জানান মন্ত্রী সুজিত বসু। সবুজ মেরুন উত্তরীয় পরিয়ে ডিবুকে স্বাগত জানায় মোহনবাগান কর্তারা। দেয়া হয় ফুলের স্তবকও।‌ বাংলাদেশে ১১ ঘণ্টার ঝটিকা সফর কাটিয়ে কলকাতায় মার্টিনেজ।

কিন্তু কোনো ক্লান্তির ছাপ নেই। হাসিমুখে বেরোলেন। বিমানবন্দর থেকে সরাসরি বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলে নিয়ে যাওয়া হবে মার্টিনেজকে। কলকাতায় এসে উচ্ছ্বসিত মার্টিনেজ। এত সমর্থককে দেখে খুশি তিনি। মার্টিনেজ বলেন, ‘কলকাতার মানুষ ফুটবল পাগল। সেটা বুঝতে পারছি। এত সমর্থক এখানে এসেছেন। এটাই বুঝিয়ে দেয় যে তারা কতটা ফুটবল ভালবাসেন। মোহনবাগান ক্লাবে যাওয়ার জন্য আমি মুখিয়ে আছি। আশা করিনি কলকাতা এসে আমি এত সমর্থন পাব।’

মঙ্গলবার দুপুরে কলকাতায় মার্টিনেজের প্রথম কর্মসূচি। মিলনমেলা প্রাঙ্গনে একটি অনুষ্ঠানে যোগ দেবেন মার্টিনেজ। সেখানে সংবর্ধনা দেয়া হবে তাকে। একটি আলোচনাতেও অংশ নেবেন মার্টিনেজ। তার নাম দেয়া হয়েছে ‘তাহাদের কথা।’ সেখানে নিজের জীবন ও ফুটবলে সাফল্যের নেপথ্য কাহিনি জানাবেন মেসিদের দলের গোলরক্ষক। মিলনমেলার সেই অনুষ্ঠানে থাকবেন ইস্টবেঙ্গলের কর্তারাও। মার্টিনেজকে সংবর্ধনা দেবেন তারা।

বিকেলের দিকে মোহনবাগান তাবুতে যাবেন মার্টিনেজ। মোহনবাগানের তরফে সংবর্ধনা দেয়া হবে বিশ্বকাপের সেরা গোলরক্ষককে। থাকছে চমক। ‘মোহনবাগান রত্ন’ স্মারক তুলে দেয়া হবে মার্টিনেজের হাতে। এই ঘোষণা আগে করা হয়নি। এর পর কিছু নির্বাচিত ক্লাবকর্তার সঙ্গে দেখা করবেন তিনি। সেই অনুষ্ঠানেই নতুন করে ১০ জনকে আজীবন সদস্যপদ দেয়া হচ্ছে মোহনবাগানের তরফে। সেই ১০ জনের হাতে আজীবন সদস্যপদ তুলে দেবেন মার্টিনেজ।

সেই সঙ্গে মোহনবাগানে ক্লাবে পেলে, দিয়েগো মারাদোনা এবং গ্যারি সোবার্সের নামে যে গেট রয়েছে তার উদ্বোধন করবেন মার্টিনেজ। এরপর মোহনবাগান মাঠে ফ্রেন্ডশিপ কাপের ম্যাচ রয়েছে। কলকাতা পুলিশ অলস্টার্স বনাম মোহনবাগান অলস্টার্সের খেলা হবে। গ্যালারি থেকে সেই ম্যাচ দেখবেন বিশ্বজয়ী গোলকিপার।

বুধবার (৬ জুলাই) তিনি সন্তোষ মিত্র স্কোয়্যারে যাবেন। সেখানে তাকে সংবর্ধনা দেয়া হবে। এরপর বাংলার বিভিন্ন ক্লাবের জুনিয়র এবং সাব-জুনিয়র পর্যায়ের গোলকিপারদের সঙ্গে কথা বলবেন তিনি। নিজস্ব অভিজ্ঞতা ভাগ করে নেবেন। এর পর তার যাওয়ার কথা মন্ত্রী সুজিত বসুর ক্লাব শ্রীভূমি স্পোর্টিংয়ে। সেখানেও সংবর্ধনা এবং কিছু কর্মসূচি রয়েছে তার। সেখানে মার্টিনেজের হাতে সোনালি গ্লাভসের একটি ট্রফি তুলে দেয়া হবে।

তারপর রিষড়ায় যাবেন আর্জেন্টিনার গোলকিপার। মাঝে তিনি দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। তবে কোথায় দেখা হবে তা চূড়ান্ত নয়।

বাংলাদেশে তার সফর বেশি ব্যস্ততায় ভরা না হলেও কলকাতায় তার সফর ব্যস্ততায় ভরা রয়েছে। তবে কলকাতায় তিনি থাকবেন আর সঙ্গে কলকাতায় তার পাতে থাকবে বাঙালি খাবার। বুধবার বিকেলের দিকে দেশে ফেরার বিমান ধরবেন বিশ্বকাপজয়ী গোলকিপার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।