রাবিতে সংঘর্ষঃ ৩০০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 13 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

রাবিতে সংঘর্ষঃ ৩০০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

admin
March 13, 2023 1:18 pm
Link Copied!

Visits: 9

সংবাদদাতা, রাবি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে শনিবার স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ।

মতিহার থানায় রবিবার রাতে এ মামলা দায়ের করা হয় বলে সোমবার(১৩মার্চ) সকালে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম জানিয়েছেন।

তিনি বলেন, সরকারি কাজে বাধার দেয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করে। এতে ২৫০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার বাদী হয়েছেন উপপরিদর্শক (এসআই) আমানত।

গত শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে তার বাগবিতণ্ডা হয়। এর জেরে বিনোদপুরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে জড়ান শিক্ষার্থীরা। সংঘর্ষে দুই শতাধিক শিক্ষার্থী আহত হন।

এ সংঘর্ষের জেরে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফটকে অবস্থান নেন শিক্ষার্থীরা। সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। ফলে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে নাটোরের দিক থেকে আসা যানবাহনগুলো শহরে প্রবেশ করতে বিকল্প পথ হিসেবে বুধপাড়া ফ্লাইওভার হয়ে ঢোকে। আর নগরীর সাহেব বাজারের দিক থেকে কাটাখালীর দিকে আসা ছোট যানবাহনগুলো ফুলতলা বালুরঘাট হয়ে চলাচল করে। এ ছাড়া বাসগুলো শিরোইল বাসস্ট্যান্ড থেকে ছেড়ে ভদ্রা মোড় দিয়ে নতুন বাইপাস হয়ে নাটোরের দিকে যায়।

সংঘর্ষের পর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর ও কাজলা ফটকে ব্যারিকেড দিয়ে রাখে।

রাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার ঘটনায় সাত দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী। রোববার বিকেল ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে অনশন শুরু করেন ৮ শিক্ষার্থী। পরে তাতে আরও ৭ শিক্ষার্থী যোগ দেন।

একই দিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আব্দুস সালাম বাদী হয়ে মতিহার থানায় মামলা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।