কুড়িগ্রামে বন্যা আশ্রয়কেন্দ্র পরিদর্শন করলেন জাতিসংঘের প্রতিনিধি – সারাক্ষণ সংবাদ
ঢাকাThursday , 6 July 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

কুড়িগ্রামে বন্যা আশ্রয়কেন্দ্র পরিদর্শন করলেন জাতিসংঘের প্রতিনিধি

admin
July 6, 2023 12:37 am
Link Copied!

Visits: 12

সংবাদদাতা, কুড়িগ্রাম:

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়িত বন্যা আশ্রয়কেন্দ্র ও রেসকিউ বোর্ড পরিদর্শন করেছেন দুর্যোগ ঝুঁকি হ্রাসের জন্য জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি এবং জাতিসংঘের দুর্যোগ ঝুঁকি হ্রাস বিষয়ক অফিসের প্রধান মামি মিজুতোরি।

বুধবার (৫ জুলাই) কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নে বাস্তবায়িত যাত্রাপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা বন্যা আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন তিনি।

এ সময় অধিদপ্তরের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মো. কামরুল আহসান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল হাই, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফিজানুর রহমান, ইউএনডিপির প্রতিনিধিবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সময় জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপসহ বন্যা আশ্রয়কেন্দ্রের বিভিন্ন সুবিধাদির ভূয়সী প্রশংসা করেন। সর্বশেষ তিনি দুর্যোগকবলিত জনগোষ্ঠীর জন্য প্রদানকৃত উদ্ধার যান পরিদর্শন করে ঢাকার উদ্দেশ্যে কুড়িগ্রাম ত্যাগ করেন।

কুড়িগ্রাম জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল হাই সরকার বলেন, জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি মামি মিজুতোরি মূলত ইউনিসেফ, ইউএনডিপি ও ডাব্লিউএফপির কার্যক্রম দেখার জন্য এসেছেন। এগুলোর পাশাপাশি আমাদের বন্যা আশ্রয়কেন্দ্র,নৌযান ও শহরের একতার পাড়ায় হিজড়াদের (তৃতীয় লিঙ্গ) জীবনযাপন সম্পর্কে ধারনা নিয়েছেন। তারা বন্যায় কীভাবে জীবনযাপন করেন সে সম্পর্কে খোঁজখবর নিয়ে চলে গেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।