যুক্তরাষ্ট্রের আরও একটি ব্যাংক বন্ধ – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 13 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

যুক্তরাষ্ট্রের আরও একটি ব্যাংক বন্ধ

admin
March 13, 2023 1:21 pm
Link Copied!

Visits: 7

যুক্তরাষ্ট্রের অন্যতম বৃহৎ আর্থিক প্রতিষ্ঠান সিলিকন ভ্যালি ব্যাংক দেউলিয়া হওয়ার ৩ দিনের মাথায় এবার বন্ধ হলো যুক্তরাষ্ট্রের আরও একটি ব্যাংক।

মার্কিন ব্যাংকিং ইতিহাসের তৃতীয় বৃহত্তম ব্যর্থতার ঘটনা হিসেবে রোববার বন্ধ হয়ে গেছে নিউ ইয়র্কভিত্তিক সিগনেচার ব্যাংক। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।-খবর তোলপাড় ।

রোববার যুক্তরাষ্ট্রের ফেডারেল ডিপোজিট ইনস্যুরেন্স করপোরেশন (এফডিআইসি) সিগনেচার ব্যাংকের দেউলিয়া হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

রয়টার্সের সংবাদে বলা হয়েছে, সিগনেচার ব্যাংকের। এই ব্যাংকের সম্পদের পরিমাণ ১১০ দশমিক ৩৬ বিলিয়ন ডলার। বছরের শেষ দিকে ব্যাংকটির আমানত ছিল ৮৮ দশমিক ৬ বিলিয়ন ডলার।

তবে গ্রাহকরা সোমবার থেকেই তাদের অর্থ সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছে মার্কিন প্রশাসন। সেই সঙ্গে ব্যাংকিং ব্যবস্থাকে সচল রাখতে দেশের অন্য প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছে প্রশাসন।

এদিকে ব্যাংকগুলো গ্রাহকদের চাহিদা মেটাতে বাড়তি অর্থের জোগান দেয়ার কথা ঘোষণা করেছে মার্কিন ফেডারেল রিজার্ভ।

আমেরিকান ট্রেজারি, ফেডারেল ডিপোজিট ইনস্যুরেন্স করপোরেশনের সঙ্গে যৌথ বিবৃতিতে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের অর্থনীতিকে রক্ষা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ আমরা নিচ্ছি। আমাদের ব্যাংকিং ব্যবস্থার ওপর গ্রাহকদের আস্থা ফিরিয়ে আনার কাজ শুরু হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।