বৃষ্টি আইন: জিতল আফগানিস্তান – সারাক্ষণ সংবাদ
ঢাকাThursday , 6 July 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

বৃষ্টি আইন: জিতল আফগানিস্তান

admin
July 6, 2023 10:59 am
Link Copied!

Visits: 4

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৭ রানে হারল বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় হেরে ব্যাকফুটে চলে যায় টাইগাররা। শুক্রবার চট্টগ্রামের একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে উভয় দল।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে আগে ব্যাটিং করে ৪৩ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান করে বাংলাদেশ।-খবর তোলপাড় ।

বৃষ্টি আইনে আফগানিস্তানের টার্গেট দাঁড়ায় ৪৩ ওভারে ১৬৪ রান। মামুলি স্কোর তাড়ায় সাবধানী শুরু করে আফগানিস্তান।

ইনিংসের শুরু থেকে বৃষ্টিভেজা মাঠে রান করতে কঠোর পরিশ্রম করতে হয় আফগান দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানকে। তাদের ৯৪ বলের ৫৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন সাকিব আল হাসান।

বিশ্বসেরা এই অলরাউন্ডারের বলটিকে মিডউইকেটের উপর দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে তামিম ইকবালের দুর্দান্ত ক্যাচে পরিণত হন রহমানউল্লাহ। তিনি ৪৫ বলে মাত্র একটি বাউন্ডারির সাহায্যে ২২ রানে ফেরেন।

২১.৪ ওভারে খেলা শেষে আফগানিস্তান ২ উইকেট হারিয়ে ৮৩ রান করার পর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির আগে জয়ের জন্য আফগানদের জয়ে প্রয়োজন ছিল ২ উইকেটে ৬৭ রান। কিন্তু তারা ২ উইকেটে ৮৩ রান করে জয়ের পথেই ছিল।

বৃষ্টির কারণে এরপর আর খেলা মাঠে গড়ায়নি। যে কারণে ডিএলমেথডে ১৭ রানের জয় পায় আফগানিস্তান।

এদিন আগে ব্যাটিংয়ে নেমে সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে প্রত্যাশিত রান করতে পারেনি বাংলাদেশ। তাওহিদ হৃদয়ের ৫১ রানের ইনিংসে ভর করে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টেনেটুনে ৯ উইকেটে ১৬৯ রান করেছে বাংলাদেশ।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ৬.৫ ওভারে দলীয় ৩০ রানে বাংলাদেশ হারায় অধিনায়ক তামিম ইকবালের উইকেট। তামিমকে কট বিহাইন্ড করেন ফজলহক ফারুকি। সাজঘরে ফেরার আগে ২১ বলে ১৩ রান করে বিদায় নেন তামিম।

১১.২ ওভারে দলীয় ৬৫ রানে আউট হন আরেক ওপেনার লিটন দাস। মুজিব উর রহমানের করা লেগ স্টাম্পের বলে স্কয়ার লেগের উপর দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে সীমানার কাছে ক্যাচ তুলে দেন লিটন। সাজঘরে ফেরার আগে ৩৫ বলে ২৬ রান করে ফেরেন তিনি।

এরপর বোলিংয়ে এসেই নাজমুল হোসেন শান্তর উইকেট তুলে নেন মোহাম্মদ নবি। তার প্রথম বলে সুইপ করতে গিয়ে ফাইন লেগে ক্যাচ তুলে দেন শান্ত। সাজঘরে ফেরার আগে ১৬ বলে ১২ রান করেন শান্ত। ১২.১ ওভারে তার বিদায়ে ৭২ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

১৫.১ ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৮৪ রান। সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয় ৪ ও ৮ রানে ব্যাটিংয়ে ছিলেন। তখন শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকে ৫০ মিনিট।

বৃষ্টির পর খেলা শুরু হলে সাকিবকে আউট করেন আজমতউল্লাহ ওমরজাই। তার বলে এক্সট্রা কাভারে খেলেন সাকিব। ডানদিকে ডাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচ নেন মোহাম্মদ নবি। সাজঘরে ফেরার আগে ৩৪ বলে ১৪ রান করার সুযোগ পান সাকিব।

সাকিব আউট হওয়ার পর ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই বিপদে পড়েন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। লেগ স্পিনার রশিদ খানের বলে বোল্ড হয়ে ফেরেন মুশফিক। তার বিদায়ে ২৩.৫ ওভারে ১১২ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

দলীয় ১২৮ রানে রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন আফিফ হোসেন।

৩২.৫ ওভারে দলীয় ১৩৯ রানে ফলজহক ফারুকির গতির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। তিনি ২৩ বল খেলে মাত্র ৫ রানে আউট হন।

৩৪.১ ওভারে ৭ উইকেটে বাংলাদেশ করে ১৪২ রান। এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমে যায় ৭ ওভার। নির্ধারিত ৪৩ ওভারে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশ করে ১৬৯ রান। দলের হয়ে ৬৩ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৫১ রান করেন তরুণ ব্যাটসম্যান তাওহিদ হৃদয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।