ঢাকাTuesday , 14 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

আহমেদাবাদ টেস্ট ড্রয়ে সিরিজ ভারতের

admin
March 14, 2023 1:59 pm
Link Copied!

Visits: 9

বর্ডার গাভাস্কার ট্রফির শেষ টেস্ট ড্র করে সিরিজ জিতে নিয়েছে ভারত। চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দারুণ এক জয়ের পর দ্বিতীয় ম্যাচটিও নিজেদের করে নেয় স্বাগতিকরা। তৃতীয় ম্যাচ অস্ট্রেলিয়া জিতে নিলেও সিরিজ নির্ধারণী ম্যাচ ড্র হয়। ফলে ২-১ ব্যবধানে ট্রফি জিতে নেয় ভারত।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে উসমান খাজা ও ক্যামেরুন গ্রিনের শতক ছাড়ানো ব্যাটিংয়ে ৪৮০ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ভারতের হয়েও শতক ছাড়ানো ইনিংস খেলেন দুই ব্যাটার শুভমান গিল ও বিরাট কোহলি। দলটি সংগ্রহ করে ৫৭০ রান।-খবর তোলপাড় ।

চতুর্থ দিনের শেষ মুহূর্তে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ৩ রানে এই দিন শেষ করে পঞ্চম দিনে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। দিনের শুরুতেই ম্যাথেউ কুনেমানকে ৬ রানে হারালেও থিতু হয়ে রান তুলতে থাকেন ট্রাভিস হেড। তাকে সঙ্গ দেন মার্নাশ লাবুশেন। ১১২ রানে অর্ধশতকের দেখা পান হেড। এরপর দ্রুড ব্যাট চালালেও সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ১৬৩ বলে ৯০ রান করে অক্ষর প্যাটেলের শিকার হন তিনি।

লাবুশেনকে সঙ্গ দিতে ক্রিজে নামেন স্টিভেন স্মিথ। একপ্রান্ত আগলে রাখা লাবুশেন ফিফটির দেখা পান ১৫০ বলে। কিছুক্ষণ পরই ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। লাবুশেন অপরাজিত থাকেন ২১৩ বলে ৬৩ রান করে। আর স্মিথ করেন ৫৯ বলে অপরাজিত ১০ রান।

৩৬৪ বলে ১৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন বিরাট কোহলি। প্রথম দুই টেস্টে ভারতকে জেতানোর পেছনে সবচেয়ে বড় অবদান রাখা দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা নির্বাচিত যৌথভাবে সিরিজসেরা নির্বাচিত হন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।