1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

কুড়িগ্রামের দুধকুমর ধরলা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত

  • আপডেটের সময় : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
  • ৬৭ টাইম ভিউ

Visits: 4

আতাউর রহমান বিপ্লব, কুড়িগ্রাম:

টানা বৃষ্টিপাত ও ভারতের উজানের ঢলে কুড়িগ্রামের দুধকুমর নদীর পাটেশ্বরী পয়েন্টে ৫৩সেন্টিমটার এবং ধরলা নদীর ফুলবাড়ীর তালুক শিমুলবাড়ী পয়েন্টে ৩২সেন্টিমটার বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে জানিয়েছেন কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড। এছাড়া বাড়ছে ব্রহ্মপুত্র, তিস্তাসহ অন্যান্য নদ-নদীর পানি। ফলে পানিবন্দি হয়ে পড়েছে নিম্নাঞ্চল, চরাঞ্চল, লোকালয়, শহরের প্রায় ৫০হাজার পরিবার। অপরদিকে নাগেশ্বরী উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের দুধকুমার নদের মুড়িয়াহাট ১২শত ফিট ও আনছারহাট ৩২শত ফিট বন্যা নিয়ন্ত্রন বাঁধ উফছিয়ে ৪ফিট উপর দিয়ে পানি লোকালয় ও শহরে প্রবেশ করে বাড়ীঘর প্লাবিত হচ্ছে এবং নতুন নতুন এলাকা পানিতে প্লাবিত হচ্ছে। পানি হু হু করে বেড়েই চলছে।

এদিকে নাগেশ্বরী পৌরসভার মনিরচর, মমিনগঞ্জ পৌর এলাকা নতুন করে প্লাবিত হচ্ছে এবং বেরুবাড়ী, বামনডাঙ্গা, বল্লভেরখাস, কচাকাটা, রায়গঞ্জ, কালীগঞ্জ, নারায়নপুর ইউনিয়নের বাড়িঘরসহ শতাধিক রাস্তা পানিতে ডুবে গেছে। ভুরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া, চর ভুরুঙ্গামারী, তিলাই, বলদিয়া, সোনাহাট ইউনিয়নের বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে। উলিপুর, চিলমারী, রৌমারী, রাজিবপুর ও কুড়িগ্রাম সদরের নিম্নাঞ্চলের অনেক পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। বর্তমানে নৌকায় যাতায়াত করছে এসব এলাকার মানুষজন। বিশুদ্ধ খাবার পানি ও শুকনো খাবারের সংকটে পড়েছেন। বন্যা কবলিত এলাকায় তীব্র হয়ে উঠছে গবাদিপশুর খাদ্য সংকটও। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বন্যার পানিতে নিম্নাঞ্চলের সবজিসহ বিভিন্ন ফসলের ক্ষেত পানিতে তলিয়ে যাওয়ায় দুচিন্তায় পড়েছেন কৃষকরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme