দুর্গাপুরে ইজিপিপি প্লাস কর্মসূচী প্রকল্পের বদলে যাচ্ছে গ্রামীণ অবকাঠামো – সারাক্ষণ সংবাদ
ঢাকাTuesday , 14 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

দুর্গাপুরে ইজিপিপি প্লাস কর্মসূচী প্রকল্পের বদলে যাচ্ছে গ্রামীণ অবকাঠামো

admin
March 14, 2023 8:02 pm
Link Copied!

Visits: 8

 

 

সুলতানা রাজিয়া সান্ধ্য কবি, স্টাফ রিপোর্টার:

কুড়িগ্রামের উলিপুর উজেলাধীন দুর্গাপুর ইউনিয়নে অতিদরিদ্রের জন্য ইজিপিপি প্লাস কর্মসূচী প্রকল্পের মাধ্যমে এখন এসব এলাকায় বদলে যাচ্ছে গ্রামীণ অবকাঠামো।

গ্রামীন এলাকাগুলো সরেজমিনে ঘুরে দেখা যায়,প্রত্যন্ত এলাকায় ইজিপিপি প্লাস প্রকল্পের আওতায় এবারের প্রথম কোনো কাজ পেয়ে ৫নং ওয়ার্ডের হতদরিদ্রের মধ্যে আলিফ উদ্দিন, (ওসকত), মোঃ ছয়ফুল ইসলাম, মোছাঃ সালমা, মল্লিকা, আমেনা আবেগাপ্লুত হয়ে বলেন-আমরা কাজ চাই, কাজ করে জীবন বাঁচাতে চাই।

এ প্রকল্পের কাজ পেয়ে আমরা অনেক খুশী এবং এই টাকা দিয়ে আমাদের সংসার সচ্ছল হবে তাই আমরা সকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ এজাব উদ্দীন জানান, বিগত বছরে এ ধরণের কাজ পাওয়া যায়নি বর্তমানে এ প্রকল্পের আওতায় হতদরিদ্র কাজ পেয়ে খুব খুশী এ সব প্রকল্পের মাধ্যমে আমার ৫নং ওয়ার্ড, বিশেষ করে “বানিয়ার জোল” রাস্তাটি প্রত্যন্ত এলাকায় অবকাঠামোগত উন্নয়নের চিত্র দিন দিন পাল্টে যাচ্ছে।

এ বিষয়ে দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম জানান, বিশেষ করে যেখানে গ্রামীণ সড়কগুলো চলাচলের অনুপযোগী ছিল, সেখানে ইজিপিপি (প্লাস) প্রকল্পের মাধ্যমে সড়কগুলো চলাচলের উপযুক্ত করা হচ্ছে। ইউনিয়নে দুূর্গম এলাকাগুলোতে এ প্রকল্পের অধীন গ্রামীণ অবকাঠামো উন্নয়নের কাজ চলছে।

তিনি আরও জানান, আগে দৈনিক মজুরি ২০০টাকা হওয়ায় জনবলসংকট দেখা দিত।

বর্তমানে দৈনিক মজুরি জনপ্রতি ৪০০টাকা হওয়ায় এখন শ্রমিকের সংকট আর হচ্ছেনা। তাদের মধ্যে কাজের আগ্রহ বৃদ্ধি পেয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।