1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

কাউনিয়ায় আমন চাষে ৬৮০হেক্টর বীজতলা প্রস্তুত

  • আপডেটের সময় : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ৮৭ টাইম ভিউ

Visits: 5

সংবাদদাতা, কাউনিয়া (রংপুর):
রংপুরের শষ্য ভান্ডার কাউনিয়ায় চলতি ২০২৩-২৪ আমন মৌসুমে রোপা আমন চাষ সফল করতে উপজেলা কৃষি বিভাগ ৫৫০ হেক্টর জমিতে বীজতলা তৈরির লক্ষ্যমাত্রা নির্ধারণ করে অর্জন করেছে ৬৮০ হেক্টর জমিতে।

সরেজমিনে উপজেলা বিভিন্ন গ্রাম ঘুরে দেaখা গেছে, প্রায় প্রতিটি গ্রামের জলশষের পাড়, নদীর পাড় এবং ভিটা ও নিচু জমি গুলোতে কৃষক বীজতলা প্রস্তুত করেছে। উপজেলা কৃষি বিভাগ জানায় চলতি মৌসুমে উপজেলা ১১ হাজার ৪৬০ হেক্টর জমিতে রোপা আমন চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ইতো মধ্যে ২৫৫০ হেক্টর জমিতে চাষ হয়েছে। আমন ধান রোপন চলমান রয়েছে। গদাই গ্রামের কৃষক আলামিন জানান, হঠাৎ তিস্তা নদীর পানি বৃদ্ধিতে কিছু বীজতলার ক্ষতি হলেও আপাতত বীজের কোন সংকট নাই।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহনাজ পারভীন জানায়, উপজেলায় চলতি মৌসুমে রোপা আমন চাষের জন্য ৫৫০ হেক্টর জমিতে বীজতলা তৈরীর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও অর্জন হয়েছে ৬৮০ হেক্টর। চলতি ২০২৩-২০২৪ রোপা আমন চাষ মৌসুমে ১১ হাজার ৪শ ৬০ হেক্টর জমিতে রোপা আমন চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তিস্তার পানি বৃদ্ধিতে কিছু বীজতলা নষ্ট হলেও চারা বীজের তেমন কোন সংকট নাই। তিনি আরও জানান আপাতত সারের কোন সংকট এই উপজেলায় নেই। অন্যান্য বছরের তুলনায় যে পরিমান বৃষ্টিপাত হয়েছে তাতে কৃষকদের রোপা আমন চাষে পানির কোন সমস্যা হবেনা। কৃষকরা আমন ধান রোপানে ব্যস্ত সময় পার করছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme