সুইডেনের রাষ্ট্রদূতকে বহিষ্কার ইরাকের – সারাক্ষণ সংবাদ
ঢাকাFriday , 21 July 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

সুইডেনের রাষ্ট্রদূতকে বহিষ্কার ইরাকের

admin
July 21, 2023 12:50 pm
Link Copied!

Visits: 3

সুইডেনের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে ইরাক। প্রভাবশালী ইরাকি শিয়া ধর্মীয় ও রাজনৈতিক নেতা মুকতাদা আল সদরের সমর্থকরা বৃহস্পতিবার দূতাবাস পোড়ানোর আহ্বান জানিয়েছে। স্টকহোমে ইরাকি দূতাবাসের সামনে দ্বিতীয় কোরআন পোড়ানোর ঘটনায় বিক্ষোভকারীরা ক্ষুব্ধ ছিল। একই সঙ্গে স্টকহোমে নিযুক্ত ইরাকের রাষ্ট্রদূতকেও প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দিয়েছে বাগদাদ।-খবর তোলপাড় ।

ইরাকের সরকারের একজন মুখপাত্রের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে। সুইডেনে কোরআন পোড়ানোর জেরে বৃহস্পতিবার বাগদাদে সুইডিশ দূতাবাসে ইরাকির হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। বিক্ষুব্ধ ইরাকিদের আশ্বস্ত করে ইরাকের সরকার আবারও কোরআন পোড়ানো হলে সুইডেনের সাথে সম্পর্ক ছিন্ন করার কথা জানায়।

এর কয়েক ঘণ্টা যেতে না যেতেই সুইডেন থেকে নিজেদের রাষ্ট্রদূত প্রত্যাহার ও বাগদাদে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূতকে বহিষ্কারের ঘোষণা দিয়েছে ইরাক।

ইরাকের সরকারের এক বিবৃতির বরাত আলজাজিরার এক প্রতিবেদনবে বলা হয়েছে, বাগদাদ সুইডেনে নিযুক্ত চার্জ দ্য অ্যাফেয়ার্সকেও প্রত্যাহার করা হয়েছে। এছাড়া ইরাকের মাটিতে সুইডিশ কোম্পানি এরিকসনের কাজের অনুমতি স্থগিত করেছে।

সুইডেনে পাড়ি জমানো ইরাকি এক অভিবাসী গত জুন মাসে স্টকহোমের একটি মসজিদের বাইরে কোরআনে অগ্নিসংযোগ করেন। এছাড়া ইসলামবিরোধী বিক্ষোভকারীরা বৃহস্পতিবার সুইডেনে নিযুক্ত ইরাকি দূতাবাসের বাইরে আবারও কোরআন পোড়ানোর অনুমতি পেয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।