১ আগস্ট রাবিতে প্রথম বর্ষ ভর্তি শুরু – সারাক্ষণ সংবাদ
ঢাকাFriday , 21 July 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

১ আগস্ট রাবিতে প্রথম বর্ষ ভর্তি শুরু

admin
July 21, 2023 12:55 pm
Link Copied!

Visits: 2

সংবাদদাতা, রাবি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি শুরু হবে ১ আগস্ট থেকে; যা চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। এছাড়াও ক্লাস শুরু হবে ২৫ আগস্ট থেকে। বুধবার (১৯ জুলাই) দুপুরে রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১ আগস্ট ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হবে। ভর্তি চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। আর ২৫ সেপ্টেম্বর থেকে ক্লাস শুরু হবে। এই বছরের গত ২ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত ভর্তি কমিটির সভার ৩ (১১) নম্বর সিদ্ধান্তে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি ও ক্লাস শুরুর এসব তারিখ নির্ধারণ করা হয়র্।

চলতি বছরে কোটা বাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫৯টি বিভাগ ও দুটি ইনস্টিটিউটে ভর্তির সুযোগ পাবেন ৩ হাজার ৯৩০ জন শিক্ষার্থী। এ ছাড়া বিশেষ কোটায় ৫৩৭ জন ভর্তির সুযোগ পাবেন। গত ৬ জুন ‘এ’ ও ‘বি’ ইউনিটের এবং ৫ জুন ‘সি’ ইউনিটের ফল প্রকাশিত হয়।

এর আগে, ২৯ মে ‘সি’ (বিজ্ঞান) ইউনিট, ৩০ মে ‘এ’ (মানবিক) ইউনিট এবং ৩১ মে ‘বি’ (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা চার পালায় অনুষ্ঠিত হয়। প্রতি ইউনিটে পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় গ্রুপের পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা, তৃতীয় গ্রুপের পরীক্ষা বেলা ১টা থেকে ২টা পর্যন্ত এবং চতুর্থ গ্রুপের পরীক্ষা বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।