বঙ্গোপসাগরে নিম্নচাপ: বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত – সারাক্ষণ সংবাদ
ঢাকাWednesday , 2 August 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

বঙ্গোপসাগরে নিম্নচাপ: বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

admin
August 2, 2023 12:53 pm
Link Copied!

Visits: 4

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হওয়ার কারণে দেশজুড়ে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে এ বৃষ্টির প্রবণতা দুই একদিনের বেশি না থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের একাধিক অঞ্চলে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বুধবার (২ আগস্ট) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির এসব তথ্য জানান। তিনি বলেন, গভীর নিম্নচাপটি এখন দূর্বল হয়ে গেছে। বৃষ্টিপাতের প্রবণতা দক্ষিণ অঞ্চলে বেশি দেখা দিতে পারে।-খবর তোলপাড় ।

এ আবহাওয়াবিদ জানান, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগে একাধিক জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দেশের সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

দুপুর পর্যন্ত যেসব স্থানে নদীবন্দরে সতর্কতা ও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে: আজ দুপুর ১ টা পর্যন্ত দেশের ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পাটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৬০-৮০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা, /ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর (পুনঃ) ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া দেশের অন্যত্র দক্ষিণ/ দক্ষিণ-পূর্ব থেকে ঘন্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর নৌ সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বন্দরে সতর্কতা: চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন (পুনঃ) তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।