চাকরির প্রলোভনে ধর্ষণ: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার – সারাক্ষণ সংবাদ
ঢাকাSunday , 6 August 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

চাকরির প্রলোভনে ধর্ষণ: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

admin
August 6, 2023 6:17 pm
Link Copied!

Visits: 4

দীর্ঘ ৭বছর ধ‌রে পলাতক থাকা রাজধানীর শাহাজানপুরে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নান্নু খান পলাশকে (৪৭) গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২।-খবর তোলপাড় ।

ব‌্যাটা‌লিয়‌নের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম জানান, ২০১৬ সালের জুনে পলাশ একটি গার্মেন্টসের ফ্লোর ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন। ভুক্তভোগী নারী ওই গার্মেন্টসে কর্মী হিসেবে যোগদান করেন। চারদিন কাজ করার পর পঞ্চম দিন কাজ করতে গেলে গার্মেন্টসের এজিএম ভুক্তভোগী নারীকে ১৮ বছরের কম বয়সী কর্মী হিসেবে অবহিত করেন। ওই সময় তাকে কাজে নেয়া যাবে না বলে জানান। পরের দিন ভুক্তভোগী আবার সেই গার্মেন্টসে কাজের জন্য গেলে গার্মেন্টসের ফ্লোর ইনচার্জ পলাশ তাকে অন্য গার্মেন্টসে কাজ নিয়ে দেবে বলে আশ্বাস দেন।

একই দিন বিকেলে অন্য গার্মেন্টসে নিয়ে যাওয়ার কথা বলে ঢাকার বিভিন্ন স্থানে ঘোরাতে থাকেন। পরে রাতে শাহাজানপুর থানাধীন একটি হোটেলে স্বামী-স্ত্রীর পরিচয় দিয়ে একটি রুম ভাড়া নেন। পলাশ রাতে হোটেল রুমে ইচ্ছার বিরুদ্ধে ভুক্তভোগীকে একাধিকবার ধর্ষণ করেন। পরদিন সকালে পলাশ পালিয়ে যান। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে পলাশের বিরুদ্ধে শাহাজানপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর আসামি পলাশ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হন। চার মাস জেলে থাকার পর জামিনে বের হয়ে নিয়মিত হাজিরা না দিয়ে পলাতক হন। অন্যদিকে তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে আসামির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচারিক কার্যক্রম শেষে আসামি পলাশের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড দেন। অনাদায়ে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন আদালত।

গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে আসামি পলাশ দেশের বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে ছি‌লেন। আইনগত ব্যবস্থা নেয়ার জন্য গ্রেপ্তার আসা‌মি‌কে রাজধানীর মতিঝিল থানায় হস্তান্তর করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।