বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:০৩ অপরাহ্ন

নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।  এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন। সেই সাথে সারা বিশ্বে আপনার এলাকার প্রতিষ্ঠানের প্রচারেরর জন্য  ৫০% কমিশনে বিজ্ঞাপন দিতে পারেন।

জাতীয় নির্বাচনে ভোটকেন্দ্রে থাকছে না সিসি ক্যামেরা

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা থাকছে না। বাজেট সংকট ও বাস্তবায়ন জটিলতায় পরিকল্পনা থেকে ইসি সরে এসেছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

রবিবার (৬ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।-খবর তোলপাড় ।

রাশেদা সুলতানা বলেন, নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহারে আইনি বাধ্যবাধকতা নেই, তাই ক্যামেরা ব্যবহারে বাধ্য নয় কমিশন।

তিনি আরো বলেন, চাপ নেই বলেই তো গাইবান্ধার পর আরও অনেক নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহার করেছি। বাজেট এবং যেটুকু ব্যবস্থাপনার আয়ত্তে ছিল, সে অনুযায়ী নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

গোপন বুথ থেকে ভোট ডাকাতি বন্ধ করাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে নির্বাচন কমিশন। সে লক্ষ্যে ভোটকক্ষে সিসিটিভি ক্যামেরা স্থাপনের পরিকল্পনা করা হয়।

এরই মধ্যে কয়েকটি উপ-নির্বাচন, সিটি কর্পোরেশন, পৌরসভা ও জেলা পরিষদের ভোটে সিসিটিভি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। অনিয়ম পেয়ে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন স্থগিতও করে কমিশন। যা নিয়ে সমালোচনা হয় নানা মহল থেকে।

দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু করতে রোডম্যাপে ১৪টি চ্যালেঞ্জ চিহ্নিত করেছিল নির্বাচন কমিশন। সেগুলো মোকিবলায় সিসি ক্যামেরা ব্যবহারসহ ১৯টি উপায় বের করা হয়। ৩০০ আসনে তিন লাখের বেশি সিসিটিভি ক্যামেরা বসাতে প্রায় ৩০০ কোটি টাকা বাজেটও ধরা হয়েছিল। কিন্তু ইসি এখন এই পরিকল্পনা থেকে সরে আসতে চাইছে।

এর আগে সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত থেকে সরে আসার পর এবার সিসি ক্যামেরা প্রকল্পও বাতিলের কথা জানাল ইসি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

দৈনিক তোলপাড় এর পক্ষ থেকে সকল পাঠক লেখক সাংবাদিক ও শুভানুধায়ীকে প্রাণঢালা অভিনন্দন। আনন্দের সাথে জানাচ্ছি যে, পত্রিকাটি বাংলাদেশের প্রতিটি বিভাগ জেলা উপজেলা থানা কলেজ ক্যাম্পাস-এ এক ঝাঁক তরুন-তরুনী সাংবাদিক নিয়োগ করতে যাচ্ছে ।

আগ্রহীরা দ্রুত এক কপি ছবিসহ প্রধান সম্পাদক বরাবর আবেদন করুন.. আবেদন পাঠানোর ঠিকানা-dailytolpercv@gmail.com

এছাড়া বিশেষ ৫০% ছাড়ে সারাবিশ্বে প্রচারের জন্য আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে পারেন। বিজ্ঞাপন পাঠানোর ঠিকানা-dailytolpernews@gmail.com যোগাযোগ করুন-+88 01915394614, +8801719026700


© All rights reserved © 2017 তোলপাড়