‘মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে গণমাধ্যমকর্মীদের ভূমিকা রাখতে হবে’ – সারাক্ষণ সংবাদ
ঢাকাTuesday , 15 August 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

‘মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে গণমাধ্যমকর্মীদের ভূমিকা রাখতে হবে’

admin
August 15, 2023 7:03 pm
Link Copied!

Visits: 3

সংবাদদাতা, চট্টগ্রাম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে সিইউজে কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় আলোচনা সভায় সাংবাদিক নেতারা বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করতে এখনো সক্রিয় ১৫ আগস্টের হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারীরা। পৃথিবীর ইতিহাসে ন্যক্কারজনক এ হত্যাকাণ্ডে জড়িত দেশি-বিদেশি চক্রান্তের স্বরূপ উন্মোচনে কমিশন গঠনের পাশাপাশি সব খুনির ফাঁসি কার্যকর না করা পর্যন্ত বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র নিরাপদ নয়। এর জন্য দেশপ্রেমিক প্রতিটি নাগরিকের মতো জাতির বিবেক খ্যাত সাংবাদিকদেরও সজাগ, সতর্ক থাকতে হবে। জনমত গঠনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে গণমাধ্যমকর্মীদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে।

সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

সিইউজের যুগ্ম-সম্পাদক সাইদুল ইসলামের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও মোস্তাক আহমেদ, সিইউজের সিনিয়র সহ-সভাপতি রুবেল খান, সহ-সভাপতি অনিন্দ্য টিটো, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ।

এসময় উপস্থিত ছিলেন সিইউজের সাবেক সাধারণ সম্পাদক আসিফ সিরাজ, সিইউজের অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক, প্রতিনিধি ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান এম সরওয়ারুল আলম সোহেল, চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, আপ্যায়ন সম্পাদক আল রাহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য মোহাম্মদ ফারুক, দৈনিক পূর্বদেশ ইউনিটের সাবেক প্রধান তুষার দেব, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর দাশ, সিইউ এক্স জার্নালিস্টস নেটওয়ার্কের সভাপতি হামিদ উল্লাহ প্রমুখ।

এর আগে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সাংবাদিক নেতারা শ্রদ্ধা নিবেদন করেন।-সম্পাদনায় চট্টগ্রাম বার্তা সম্পাদক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।