ঢাকায় উদ্বোধন হলো ‘ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট’ – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 18 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

ঢাকায় উদ্বোধন হলো ‘ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট’

admin
March 18, 2023 6:38 pm
Link Copied!

Visits: 7

ঢাকায় নিযুক্ত ভাতের হাইকমিশনার প্রণয় ভার্মা ও বাংলাদেশের শিক্ষামন্ত্রী ড. দীপু মনি ঢাকায় স্টাডি ইন ইন্ডিয়া প্রোগ্রামের অধীনে ‘ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট ২০২৩’ যৌথভাবে উদ্বোধন করেছেন। ভারতের বিভিন্ন স্থান থেকে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহ এই অনুষ্ঠানে অংশ নেয়।

এ সময় হাইকমিশনার বলেন, উচ্চশিক্ষা বাংলাদেশের সঙ্গে আমাদের সুগভীরে নিহিত অংশীদারত্বের কেন্দ্রবিন্দু হিসেবে আবির্ভূত হয়েছে। তিনি সন্তুষ্টি প্রকাশ করেছেন যে বিপুল সংখ্যক ভারতীয় শিক্ষার্থী একে অপরের দেশে উচ্চশিক্ষা গ্রহণ করছে। তিনি বাংলাদেশের আরও শিক্ষার্থীদের ভারতের বিশ্বব্যাপী স্বনামধন্য উচ্চশিক্ষা ব্যবস্থার সুবিধা নিতে এবং দুই দেশের তারুণ্যের মধ্যে বন্ধুত্ব ও বোঝাপড়ার নতুন সেতুবন্ধন গড়ে তুলতে আমন্ত্রণ জানান।-খবর তোলপাড় ।

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি ভারত ও বাংলাদেশের মধ্যে বৃহত্তর বোঝাপড়ার প্রসারে শিক্ষার গুরুত্বপূর্ণ ভূমিকার স্বীকৃতি দেন এবং ঢাকায় অনুষ্ঠান আয়োজনের উদ্যোগের জন্য স্টাডি ইন ইন্ডিয়াকে ধন্যবাদ জানান।

স্টাডি ইন ইন্ডিয়া কর্মসূচি হলো একটি বহুল-আলোচিত প্রকল্প যা ভারত সরকারের শিক্ষা মন্ত্রণালয় ২০১৮ সালে চালু করেছে। কর্মসূচিটি বিশ্বব্যাপী শিক্ষার্থী সম্প্রদায়কে ভারতে তাদের উচ্চ শিক্ষা গ্রহণের জন্য উৎসাহিত করতে ও আমন্ত্রণ জানাতে পরিকল্পনা করা হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে, স্টাডি ইন ইন্ডিয়া কর্মসূচিটি বাংলাদেশসহ ১৫০টিরও বেশি দেশ থেকে শিক্ষার্থীদের আকর্ষণ করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।