এসএসসি খাতা মূল্যায়নে‌ অবহেলা, ৩৯ শিক্ষক নিষিদ্ধ – সারাক্ষণ সংবাদ
ঢাকাWednesday , 6 September 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

এসএসসি খাতা মূল্যায়নে‌ অবহেলা, ৩৯ শিক্ষক নিষিদ্ধ

admin
September 6, 2023 6:56 pm
Link Copied!

Visits: 3

চলতি বছরের এসএসসি পরীক্ষা খাতা মূল্যায়নে অবহেলা করায় ৩৯ জন শিক্ষকের ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। তারা আগামী ৫ বছর বোর্ডের অধীনে কোনো পাবলিক পরীক্ষায় দায়িত্ব পালন করতে পারবেন না। মঙ্গলবার কালো তালিকাভুক্ত শিক্ষকদের নামের তালিকা প্রকাশ করে এ তথ্য জানিয়েছে ঢাকা বোর্ড।-খবর তোলপাড় ।

জানা যায়, সদ্য প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে সন্তুষ্ট না হয়ে খাতা চ্যালেঞ্জ করেন বহু পরীক্ষার্থী। এর মধ্যে ১১ হাজার ৩৬২ পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। আগে ফেল করেছেন এমন দুই হাজার ২১২ জন পাস করেছেন। নতুন করে জিপিএ-৫ পেয়েছেন এক হাজার ৮১১ জন। এমনকি প্রথমে ফেল করা ৬ জন পরবর্তীতে জিপিএ-৫ পেয়েছেন। এত বিপুলসংখ্যক পরীক্ষার্থীর ফল প্রথমবার ‘ভুল’ আসার পেছনে পরীক্ষকদের গাফিলতির বিষয়টি চিহ্নিত করা হয়েছে।

তালিকাটি দেখতে এখানে ক্লিক

এর আগে, ২০১৯ সালে অবহেলার কারণে এক হাজার পরীক্ষককে শাস্তির আওতায় আনা হয়। তাদের কালো তালিকাভুক্তির পাশাপাশি বিভিন্ন ধরনের শাস্তি দেওয়া হয়।জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার ঢাকা পোস্টকে বলেন, চলতি বছর পুনর্নিরীক্ষণে ফল পরিবর্তনের সংখ্যা বেশি হওয়ায় মন্ত্রণালয়ের নির্দেশে সব বোর্ড থেকে তথ্য চেয়েছি। এই তথ্য বিশ্লেষণ করে দোষীদের চিহ্নিত করা হয়েছে। তারা আগামী ৫ বছর বোর্ডের সব কার্যক্রমে নিষিদ্ধ থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।