একদিনে ২পরীক্ষা, বিপাকে চাকরি প্রত্যাশীরা

তিন বিভাগে প্রাথমিক সহকারী শিক্ষক পদে লিখিত পরীক্ষা এবং ব্যাংকার্স সিলেকশন কমিটি অধিভুক্ত ১০ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র অফিসার পদে লিখিত পরীক্ষা একই দিনে অনুষ্ঠিত হতে চলেছে। পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে আগামী ৮ ডিসেম্বর সকাল ১০টায়। একই দিনে দুই পরীক্ষা হওয়ায় বিপাকে পড়েছেন চাকরি প্রত্যাশীরা।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, ৩ বিভাগের নিয়োগ পরীক্ষা ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ২১ নভেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রতিমন্ত্রী জাকির হোসেন।-চাকরি তোলপাড় ।

এদিকে, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণার পরপরই মঙ্গলবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটি সমন্বিত ১০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র অফিসার (সাধারণ) পদের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে । একই দিনে দুই পরীক্ষার তারিখ ঘোষণা করায় ক্ষোভ প্রকাশ করেছেন চাকরি প্রত্যাশীরা।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সিনিয়র অফিসার পদের পরীক্ষার তারিখ পুনর্বিবেচনার জন্য কর্তৃপক্ষ বরাবর আবেদন করেন পরীক্ষার্থীরা।

তারা বলেন, আমরা সমন্বিত ১০ ব্যাংকের সিনিয়র অফিসার ও প্রাথমিকের সহকারী শিক্ষক পদের পরীক্ষার্থী। ২টি পরীক্ষাই আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। কিন্তু দুটি পরীক্ষাতো একসাথে দেয়া সম্ভব নয়। আমাদের সুবিধার কথা বিবেচনা করে সিনিয়র অফিসার পদের লিখিত পরীক্ষার তারিখ পুনর্বিবেচনার জন্য অনুরোধ করছি।

একই দিনে দুটি পরীক্ষা থাকায় যারা ব্যাংকার্স সিলেকশনের পরীক্ষায় অংশ নেবেন তারা রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারবেন না।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *