কুড়িগ্রামে ইউপি চেয়ারম‌্যা‌নের বিরু‌দ্ধে অনাস্থা

হুমায়ুন কবির সূর্য, সহযোগী সম্পাদক:

কুড়িগ্রামের উলিপুর উপ‌জেলার থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান আতার বিরুদ্ধে ১১ ইউপি সদস্য অনাস্থা এনে‌ছেন। এর প্রেক্ষি‌তে ক‌য়েকদফা সম‌ঝোতা বৈঠক হ‌লেও ফলপ্রসু হয়‌নি। প‌রে অনস্থা প্রস্তাবের পক্ষে ও বিপক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গত রবিবার পরিষদের হলরুমে গোপন ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ সি‌নিয়র মৎস কর্মকর্তা তা‌রিফুর রহমান সরকার।

নেওয়া হয়। এতে প্রস্তাবের পক্ষে রায় দেয়া হয়েছে। এই ফলাফল ঘোষণা করেন অনাস্থা প্রস্তাবের অভিযোগ তদন্তে নিয়োগ পাওয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিফুর রহমান সরকার।

ভোট গ্রহণের পূর্বে তদন্ত কর্মকর্তা এরআগে থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান আতার বিরুদ্ধে আর্থিক দুর্নীতি, অসদাচরণ, ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগে ৯ ইউপি সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অ‌ভি‌যোগ ক‌রেন।

দীর্ঘ তদন্ত শেষে গত রবিবার পরিষদের হলরুমে তদন্ত নিয়ম অনুসারে প্যানেল চেয়ারম্যান অখিল চন্দ্র রায়ের সভাপতিত্বে তিন ঘণ্টাব্যাপী সকল সদস্যদের নিয়ে বিশেষ সভা করা হয়। এতে কোন সুরাহা না হ‌ওয়ায় নিয়ম অনুযায়ী ব্যালটের মাধ্যমে চেয়ারম্যানের বিরুদ্ধে অনান্থা প্রস্তাবের পক্ষে ও বিপক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
এ সময় পরিষদের মোট ১২ সদস্যের মধ্যে ১১ জন অনস্থা প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আতাউর রহমান আতা নিকট মতামত জানতে চাইলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনিত অনাস্থা প্রস্তাব মিথ্যা ও ভিত্তিহীন। এছাড়াও তদন্ত কার্যক্রম সঠিকভাবে হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

তদন্তকারী কর্মকর্তা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিফুর রহমান সরকার বলেন, নিয়ম অনুযায়ী এই ভোটের ফলাফলের ভিত্তিতে প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দাখিল করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতাউর রহমান বলেন, চূড়ান্ত তদন্ত প্রতিবেদন এখনও হাতে পাইনি। প্রতিবেদন হাতে পেলেই বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *