মোমবাতি জ্বালিয়ে দিতে হলো এইচএসসি পরীক্ষা ! – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 25 September 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

মোমবাতি জ্বালিয়ে দিতে হলো এইচএসসি পরীক্ষা !

admin
September 25, 2023 10:02 pm
Link Copied!

Visits: 1

সংবাদদাতা, কুড়িগ্রাম:

কলেজে বিদ্যুৎ আছে অথচ শ্রেণিকক্ষে সংযোগ নেই। ফলে এইচএসসি পরীক্ষা চলা অবস্থায় অন্ধকারাচ্ছন্ন কক্ষে মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিতে হয়েছে পরীক্ষার্থীদের।

এমন ঘটনা ঘটেছে কুড়িগ্রামে এক কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষায়। মোমবাতি জ্বালিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা দেয়ার একটি ছবি ফেসবুকেও ভাইরাল হয়েছে।

সোমবার (২৫সেপ্টেম্বর) ফেসবুকে ছবিটি দ্রুত ছড়িয়ে পড়ে। ফলে উপজেলা জুড়ে শুরু হয়েছে আলোচনা সমালোচনা। গতকাল রোববার সকালে ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের চিলমারী সরকারি কলেজে।

জানা গেছে, এইচএসসি ও সমমানের সমাজবিজ্ঞান পরীক্ষায় বৈরি আবহাওয়ার কারণে পরীক্ষার শ্রেণিকক্ষ অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। কলেজে বিদ্যুৎ থাকলেও শ্রেণি কক্ষগুলোতে সংযোগ না থাকায় পরীক্ষার্থীরা বাধ্য হয়ে মোমবাতি কিনে আনেন। পরে তা জ্বালিয়ে পরীক্ষায় অংশ নেন। এতে বেগ পেতে হয়েছে শিক্ষার্থীদের। ওই দিন বিকেলে অনুষ্ঠিত হয় স্নাতক (ডিগ্রি) পরীক্ষা।

পরীক্ষার্থীরা জানান, কেন্দ্রের আর রুমের অবস্থা বড়ই নাজুক। পরিবেশ স্যাঁতস্যাঁতে, নেই আলোর ব্যবস্থা। চারদিকে দুর্গন্ধ।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, পরীক্ষার হলের অবস্থা খুব খারাপ। নোংরা পরিবশে এবং আলোর ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিতে হয়েছে।

১০৩ নম্বর রুমের এক পরীক্ষার্থী বলেন, এত খারাপ পরিবেশে মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিতে হয়েছে। ভালো প্রস্তুতি নিয়ে এসেও পরিবেশ আর অন্ধকারের কারণে সবকিছু এলোমেলো হয়ে গেছে।

ফেসবুকে ছবি পোস্ট করা ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম মিজান বলেন, একটি কলেজ এবং একটি কেন্দ্রের এই দুরবস্থা হলে আমাদের এলাকার শিক্ষার মান কীভাবে বাড়বে?

চিলমারী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. কবিরুল ইসলাম জানান, বিদ্যুৎ না থাকায় বিকল্প ব্যবস্থায় পরীক্ষা নেয়া হয়েছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।