রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩৭ পূর্বাহ্ন

নোটিশ :

দৈনিক তোলপাড় এর পক্ষ থেকে সকল পাঠক লেখক সাংবাদিক ও শুভানুধায়ীকে প্রাণঢালা অভিনন্দন। আনন্দের সাথে জানাচ্ছি যে, পত্রিকাটি বাংলাদেশের প্রতিটি বিভাগ জেলা উপজেলা থানা কলেজ ক্যাম্পাস-এ এক ঝাঁক তরুন-তরুনী সাংবাদিক নিয়োগ করতে যাচ্ছে । আগ্রহীরা দ্রুত এক কপি ছবিসহ প্রধান সম্পাদক বরাবর আবেদন করুন.. আবেদন পাঠানোর ঠিকানা-dailytolpercv@gmail.com              এছাড়া বিশেষ ৫০% ছাড়ে  সারাবিশ্বে প্রচারের জন্য আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে পারেন। বিজ্ঞাপন পাঠানোর ঠিকানা-dailytolpernews@gmail.com যোগাযোগ করুন-+88 01915394614, +8801719026700

ব্রেকিং নিউজ :
বজ্রপাত থেকে রক্ষা পেতে উলিপুরে ২ হাজার তালের আঁটি রোপন মাকে খুঁজছে মিরপুরে বেঁচে যাওয়া শিশু স্বাধীনতাবিরোধীরা যেন ক্ষমতায় আসতে না পারে জানিয়েছে বাংলাদেশের রাষ্ট্রপতি বাংলাদেশে চব্বিশ ঘন্টায় ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ২৮৬৫ পুতুল আসছে না রাজনীতিতে, জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত ১০ হাজার, মৃত্যু ৪৪ অনশন ভাঙলো রানা দাশগুপ্ত ভিসা নিষেধাজ্ঞা দেশের জন্য লজ্জাজনক মন্তব্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের নিখোঁজ হওয়া দুই স্কুলছাত্র গাজীপুর থেকে উদ্ধার কুড়িগ্রামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্ধোধন

ফরিদপুরে ৫ কোটি টাকার নির্মাণাধীন সেতু ভেঙে পড়লো

সংবাদদাতা, ফরিদপুর:

ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের মাঝিকান্দা তালমার খালের উপর প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন একটি সেতু হঠাৎ ভেঙে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতের আঁধারে নিম্নমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি করে কাজ করে ঠিকাদারি প্রতিষ্ঠান। এছাড়া নির্মাণ কাজে দেখভালের জন্য ছিল না উপজেলা প্রকৌশলী দপ্তরের কেউ। এ কারণে হঠাৎ সেতুটি ভেঙে পড়েছে। নির্মাণাধীন ব্রিজের পিলারও বেঁকে গেছে।

শনিবার (২৫ মার্চ) নির্মাণাধীন এ সেতুটি ভেঙে পড়ে বলে স্থানীয়দের দাবি।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, সেতুটি নির্মাণে চরম অনিয়ম হওয়ার কারণে ভেঙে পড়েছে। ভেঙে পড়া সেতুর কাজ তড়িগড়ি করে সংস্কার করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। ভাঙা সেতু তড়িঘড়ি করে সংস্কার করার কারণে ভবিষ্যতে আবার ভেঙে পড়তে পারে, সেতুটি ভেঙে নতুন করে সংস্কার করার দাবি জানিয়েছে এলাকাবাসী।

এ ব্যাপারে নগরকান্দা উপজেলা সহকারী প্রকৌশলী (সেতুর দায়িত্বে থাকা এসও) মিরান হোসেন বলেন, সেতুটির উচ্চতা বেশি হওয়ার কারণে ধসে পড়েছে। আমরা এত উঁচু সেতুর কাজ আগে কখনও করি নাই। ব্রিজ ভেঙে পড়ার আগে ঢাকা থেকে প্রকল্প পরিচালক (পিডি) এসে সেতু পরিদর্শন করেছেন এবং অতি দ্রুত সেতু নির্মাণ করতে নির্দেশনা দিয়েছেন। আমরা ১৫ দিনের মধ্যে ব্রিজের নির্মাণ কাজ শেষ করার চেষ্টা করছি।

এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক রেজাউল করিমের মুঠোফোনে একাধিক যোগাযোগ করেও পাওয়া যায়নি। তিনি মোবাইল রিসিভ করেননি।

এ ব্যাপারে নগরকান্দা উপজেলা প্রকৌশলী মোশারফ হোসেনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। তিনি মোবাইল রিসিভ না করায় বক্তব্য জানা সম্ভব হয়নি।

এ ব্যাপারে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মঈনুল হক বলেন, সেতু ভাঙার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। সেতুর কিছু অংশ ভেঙেছে; তবে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ বিষয়ে ফরিদপুরের এলজিইডি’র(স্থানীয় সরকার বিভাগ) নির্বাহী প্রকৌশলী শহিদুজ্জামান খান বলেন, স্টেজিং ভালো না করায় এমন ঘটনা ঘটেছে। নিচের গোড়াটা যেভাবে করার দরকার ছিলো সেভাবে হয়নি বিধায় এমনটা হয়েছে। এটা একজন ঠিকাদারের জন্য বড় ধরনের দুর্ঘটনা। এ ক্ষতির দায়ভার ঠিকাদারকেই নিতে হবে।

তিনি আরও বলেন, কাজের মান খারাপ হওয়ার কোন সুযোগ ও সম্ভাবনা নেই। দু’পাশের ঢালাই আরও কিছু ভেঙে নতুন করে স্টেজিং করতে হবে এর জন্য নতুন করে কোন বরাদ্দের সুযোগ নেই। ঠিকাদারের নিজস্ব অর্থায়নেই ঠিক করতে হবে।

https://www.facebook.com/bdlivessports

দৈনিক তোলপাড় এর পক্ষ থেকে সকল পাঠক লেখক সাংবাদিক ও শুভানুধায়ীকে প্রাণঢালা অভিনন্দন। আনন্দের সাথে জানাচ্ছি যে, পত্রিকাটি বাংলাদেশের প্রতিটি বিভাগ জেলা উপজেলা থানা কলেজ ক্যাম্পাস-এ এক ঝাঁক তরুন-তরুনী সাংবাদিক নিয়োগ করতে যাচ্ছে ।

আগ্রহীরা দ্রুত এক কপি ছবিসহ প্রধান সম্পাদক বরাবর আবেদন করুন.. আবেদন পাঠানোর ঠিকানা-dailytolpercv@gmail.com

এছাড়া বিশেষ ৫০% ছাড়ে সারাবিশ্বে প্রচারের জন্য আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে পারেন। বিজ্ঞাপন পাঠানোর ঠিকানা-dailytolpernews@gmail.com যোগাযোগ করুন-+88 01915394614, +8801719026700


© All rights reserved © 2020 দৈনিক তোলপাড়
Design & Developed BY Khan IT Host
error: Content is protected !!