ইরানের বিখ্যাত ‘ফজর’ চলচ্চিত্র উৎসবে বিজয়ী – সারাক্ষণ সংবাদ
ঢাকাSunday , 11 February 2024
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

ইরানের বিখ্যাত ‘ফজর’ চলচ্চিত্র উৎসবে বিজয়ী

admin
February 11, 2024 12:26 pm
Link Copied!

Visits: 0

ইরানের ঐতিয্যবাহী আন্তর্জাতিক ‘ফজর’ চলচ্চিত্র উৎসবে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। ১ ফেব্রুয়ারি শুরু থেকে শুরু হয় এই উৎসব। এবারের ‘ফজর’ চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে বিবেচিত হয়েছে ‘সিচুয়েশন অব মাহদি’ সিনেমাটি। এটি নির্মাণ করেছেন হাদি হেজাজি ফার। এছাড়া সেরা চলচ্চিত্র নির্মাতা হিসেবে নির্বাচিত হয়েছেন রেজা মির কারিমি। ‘নাইট গার্ড’ ছবি নির্মাণের জন্য তাঁকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

আর সবাইকে টপকে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন তান্নায তাবাতাবায়ি। চলচ্চিত্র ‘উইদাউট হার’ এ অভিনয়ের জন্য এ পুরস্কার দেয়া হয়েছে তাকে। এছাড়া আমিন হাইয়ায়ি জিতেছেন সেরা অভিনেতার পুরস্কার। ‘লাস্ট স্নো’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি এ পুরস্কার পেয়েছেন।-বিনোদন তোলপাড় ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে ইরানের তেহরানের মিলাদ টাওয়ারের কনফারেন্স হলে নির্বাচিতদের প্রত্যেকের হাতে ‘ক্রিস্টাল সিমোর্গ’ তুলে দেওয়া হয়। ফজর চলচ্চিত্র প্রতিযোগিতার সর্বোচ্চ ক্রেস্ট এটি।

উল্লেখ্য, ইরানের ঐতিহ্যবাহী ‘ফজর’ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ১৯৮২ সাল থেকে নিয়মিত আয়োজন করা হয়। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধি এই উৎসবে অংশ নেন। এবারের প্রতিযোগিতা চলে টানা ১০ দিন ধরে চলে। এশিয়ান কম্পিটিশন বিভাগে জুরি হয়ে ছিলেন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।