সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
শিরোনাম
‘বাবাকে ঘুমের ওষুধ খাইয়ে হত্যা করেছি’ বিলের পানিতে ভাসছে কাউন্সিলরের মরদেহ ইজিবাইক চালককে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিল কোটা আন্দোলনকারীরা একইদিনে বাংলাদেশে মুক্তি ‘পদাতিক’ ট্রাম্পের হামলাকারী কে এই যুবক? প্রধানমন্ত্রীর প্রশ্ন, মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কারাগার ভেঙে পালানোর চেষ্টাকালে বন্দুকযুদ্ধ ,নিহত ৮ জঙ্গিবাদ থামিয়েছি, এখন দুর্নীতিবাজদের ধরছি জানিয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশের যেকোন দুর্যোগ মূহুর্তে র‌্যাব সবসময় বন্ধু হয়ে জনগণের পাশে দাঁড়িয়েছে কুড়িগ্রামে জানিয়েছে র‌্যাব মহাপরিচালক

কলকাতায় হারানো আইফোন চট্টগ্রাম থেকে উদ্ধার

রিপোর্টারের নাম / ৪২ টাইম ভিউ
Update : সোমবার, ৮ জুলাই, ২০২৪

ভারতের কলকাতা থেকে হারানো একটি আইফোন উদ্ধার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগের বিশেষ টিম। চট্টগ্রাম মহানগর কোতোয়ালী থানার নিউমার্কেট এলাকার জলসা মার্কেটে অভিযান চালিয়ে আইফোন ১৪ প্লাস মডেলের মোবাইলটি উদ্ধার করা হয়। মোবাইলটি উদ্ধারের পর যথাযথ প্রক্রিয়ায় এর মালিকের কাছে পৌঁছে দেয়া হয়েছে।

জানা গেছে, কিছুদিন আগে এক ভারতীয় নাগরিকের আইফোন ১৪ প্লাস মোবাইল কলকাতায় হারিয়ে যায়। পরে তিনি স্থানীয় মহেশতলা থানায় জিডি করেন। কিছুদিন পরে বাদীর কাছে একটি ইমেইল যায় যে, হারানো মোবাইলটি চট্টগ্রাম শহরে চালু হয়েছে। তখন ভুক্তভোগী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অফিশিয়াল পেজে যোগাযোগ করে কলকাতায় করা জিডির কপি ও মোবাইলটি চালু করার লোকেশন পাঠান। ম্যাসেজ পেয়ে সিএমপি পক্ষ থেকে মহানগর গোয়েন্দা (বন্দর-পশ্চিম) বিভাগের ওপর মোবাইলটি উদ্ধারের দায়িত্ব দেয়া হয়।-খবর তোলপাড় ।

মোবাইল উদ্ধার অভিযানের নেতৃত্ব দেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক রবিউল। তিনি জানান, সম্প্রতি কলকাতা মহেশতলা থানায় মোবাইল হারানোর সাধারণ ডায়েরি করেন দ্বীপান্বিতা সরকার নামে এক নারী। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় তিনি জানতে পারেন তার হারানো মোবাইল বাংলাদেশের চট্টগ্রামে খোলা হয়েছে। তাৎক্ষণিকভাবে তিনি হারানো মোবাইলের যাবতীয় তথ্য দিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ফেসবুক গ্রুপে একটি পোস্ট করেন।এরপরই মোবাইল উদ্ধারে অভিযানে নামে গোয়েন্দা পুলিশ।

এ বিষয়ে পুলিশ বলছে, মোবাইলটিতে কোনো সিম প্রবেশ না করানো সত্ত্বেও নানা কৌশলে গোয়েন্দা বিভাগ অন্তত চারজনকে শনাক্ত করে, যারা ভারত থেকে চোরাই পথে চোরাই মোবাইল এনে চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের তামাকুমন্ডি লেনে বিভিন্ন খুচরা দোকানে পৌঁছে দেয় এবং নিজেরাও খুচরা বিক্রি করে। আভিযানের বিষয়ে টের পেয়ে একজন ব্যবসায়ীর মারফত চোরাই মোবাইলটি ডিবির কাছে পৌঁছে দিয়ে পালিয়ে যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর