বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

ভিসা পাননি ৩৮ হাজার হজযাত্রী

রিপোর্টারের নাম / ৪৮ টাইম ভিউ
Update : শুক্রবার, ১০ মে, ২০২৪

পবিত্র হজের কার্যক্রম শুরু হয়েছে। বিভিন্ন দেশের হজযাত্রীদের বরণ করতে প্রস্তুত সৌদি আরব। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে এবার ৮৫ হাজারের বেশি হজযাত্রী হজে যাওয়ার জন্য নিবন্ধন করেছেন। শনিবার (১১ মে) আবেদনের সময়সীমা শেষ হতে চললেও এখন পর্যন্ত ভিসা পাননি ৩৮ হাজার হজযাত্রী।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইতোমধ্যে বেসরকারি হজ এজেন্সিগুলোকে সতর্ক করেছে এবং জোর দিয়ে বলেছে যে নির্ধারিত সময়সীমার মধ্যে হজযাত্রীদের ভিসা নিশ্চিত করতে না পারলে এই দায়ভার তাদের নিতে হবে।-খবর তোলপাড় ।

এই অনিশ্চয়তার মধ্যেই বৃহস্পতিবার (৯ মে) থেকে চলতি বছরের হজ ফ্লাইট পরিচালনা শুরু হয়েছে। বিমানের প্রথম হজ ফ্লাইটটি ৪১৫ হজযাত্রী নিয়ে সকাল ৭টায় জেদ্দার উদ্দেশ্যে ঢাকা বিমানবন্দর থেকে যাত্রা করে। সৌদিয়া ও ফ্লাইনাসও বৃহস্পতিবার (৯ মে) থেকে হজ ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

ঢাকার আশকোনা হজ কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৯ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ১ হাজার ৬৭৬ জন হজযাত্রী চারটি ফ্লাইটে সৌদি আরব গেছেন।

এ বছর ৮৫ হাজার ২৫৭ বাংলাদেশি হজ করতে সৌদি আরবে যাবেন। এর মধ্যে বিমান ৪২ হাজার ৬২৯ জন যাত্রী বহন করবে এবং বাকি যাত্রী বহন করবে সৌদি আরবের দুটি এয়ারলাইনস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর