সীতাকুণ্ডে বিস্ফোরণ: চিকিৎসাধীন আরও ১জনের মৃত্যু – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 6 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

সীতাকুণ্ডে বিস্ফোরণ: চিকিৎসাধীন আরও ১জনের মৃত্যু

admin
March 6, 2023 10:31 am
Link Copied!

Visits: 4

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় আহত আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম প্রবেশ লাল শর্মা। তিনি সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার মৃত মতি লাল শর্মার ছেলে।

রবিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে ওই দুর্ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ জনে।

নিহত বাকি ছয়জন হলেন- লক্ষ্মীপুর কমলনগর এলাকার মহিজল হকের ছেলে সালাউদ্দিন (৩৩), নেত্রকোনার কলমাকান্দা এলাকার খিতিশ রংদীর ছেলে রতন নকরেক (৫০), নোয়াখালীর সুধারাম এলাকার মৃত মকবুল আহমদের ছেলে মো. কাদের মিয়া (৫৮), সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার মৃত বিম রুগার ছেলে সেলিম রিছিল(৩৯), একই এলাকার মৃত ইসমাইলের ছেলে শামসুল আলম (৬৫) ও সীতাকুণ্ডের জাফরাবাদ এলাকার মৃত আবুল বশরের ছেলে মো. ফরিদ (৩২)।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই নুরুল আলম আশেক বলেছেন, রোববার রাতে সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় আহত একজনের মৃত্যু হয়েছে। তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

গত শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে সীতাকুণ্ড উপজেলার কদমরসুল এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। বিস্ফোরণে এ পর্যন্ত সাতজন নিহত এবং ৩৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এ ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এতে আহ্বায়ক করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে। কমিটিতে সদস্য করা হয়েছে পুলিশ সুপারের প্রতিনিধি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের উপ-মহাপরিদর্শক (ডিআইজি), সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (এসিল্যান্ড), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি, বিস্ফোরক পরিদপ্তরের প্রতিনিধিকে।-সম্পাদনায় চট্টগ্রাম বার্তা সম্পাদক।

রোববার তদন্ত কমিটি বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন এবং চমেক হাসপাতালের আহতদের সঙ্গে কথা বলেন। এরপর সন্ধ্যায় তদন্ত কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান সাংবাদিকদের বলেছেন, ‘কী কী কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে, এসব সামনে রেখে তদন্ত কাজ শুরু হয়েছে। সীমা অক্সিজেন প্ল্যান্ট পরিদর্শন করার সময় সেখানকার কর্মকর্তা এবং আশপাশের লোকজনের সঙ্গে কথা বলেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অক্সিজেন প্ল্যান্টের এয়ার সেপারেশন কলাম থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এটি তদন্তাধীন রয়েছে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।