সিরিয়া-লেবাননের মতো পরিস্থিতি মণিপুরে – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 19 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

সিরিয়া-লেবাননের মতো পরিস্থিতি মণিপুরে

admin
June 19, 2023 12:13 pm
Link Copied!

Visits: 2

জাতিগত দাঙ্গায় কিছুদিন পরপরই অশান্ত হয়ে উঠছে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুর। সংঘর্ষে নিহত হচ্ছে মানুষ। এমনকি হামলা চালানো হচ্ছে সরকারি সম্পত্তি ও কর্মকর্তাদের বাড়িঘরেও। হামলা হয়েছে রাজ্যের শাসক দল বিজেপির প্রেসিডেন্ট অধিকারীমায়ুম সারদা দেবীর বাড়িতেও। থংজু বিধানসভা কেন্দ্রে বিজেপির প্রধান কার্যালয়ও জ্বালিয়ে দেয়ার চেষ্টা হয়েছে।

এমন পরিস্থিতিতে মণিপুর রাজ্যকে যুদ্ধ-বিধ্বস্ত লিবিয়া, লেবানন এবং সিরিয়ার সাথে তুলনা করে টুইট করেছেন একজন অবসরপ্রাপ্ত শীর্ষ সেনা কর্মকর্তা।-খবর তোলপাড় ।

মণিপুরের সাবেক শীর্ষ সেনা কর্মকর্তা লে. জেনারেল এল নিশিকান্ত সিং এক টুইটে লিখেন, আমি মণিপুর থেকে আসা অতি সাধারণ একজন ভারতীয়, বর্তমানে অবসর জীবন কাটাচ্ছি। আমার রাজ্য এখন ‘রাষ্ট্রহীন’। লিবিয়া, লেবানন, নাইজেরিয়া, সিরিয়া দেশের মতো এখানেও যে কেউ যখন খুশি জীবন বা সম্পত্তি ধ্বংস করে ফেলতে পারে।

তিনি আরও লিখেন, মনে হচ্ছে যেন মণিপুরকে নিজের কৃতকর্মের ফল ভোগ করার জন্য ছেড়ে দেয়া হয়েছে। কেউ কি শুনছেন?

এই টুইটে প্রতিক্রিয়া জানিয়েছেন, ভারতের সাবেক সেনাপ্রধান জেনারেল ভেদ মালিক। তিনি মণিপুরের পরিস্থিতিকে দুঃখজনক বলে বর্ণনা করেছেন। টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে ট্যাগ করেছেন ভেদ মালিক।

গত বৃহস্পতিবার করা তার টুইটটি ভাইরাল হয়ে যায়। রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে তার টুইট। মণিপুরের সাবেক এই শীর্ষ সেনার টুইটার বায়োতে বলা হয়েছে যে তিনি ৪০ বছর ধরে ভারতীয় সশস্ত্র বাহিনীতে কাজ করেছেন।

আরও পড়ুন…আবারও উত্তাল মণিপুর, রাজ্যজুড়ে ভাঙচুর-আগুন

এদিকে শুক্রবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী আর. কে. রঞ্জন সিংয়ের ইম্ফলের বাসভবন জ্বালিয়ে দেয়া হয়েছে। রাজ্যের আরও বহু বিজেপি নেতা-মন্ত্রীকেও আক্রমণের নিশানা করা হচ্ছে। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি যে সম্পূর্ণ ভেঙে পড়েছে নিজের বাড়ি হামলায় ভস্মীভূত হয়ে যাওয়ার পর প্রকাশ্যেই সে কথা বলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী আর. কে. রঞ্জন সিং।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।