ডেঙ্গুতে বাংলাদেশের ২জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫০৯ – সারাক্ষণ সংবাদ
ঢাকাSunday , 2 July 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

ডেঙ্গুতে বাংলাদেশের ২জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫০৯

admin
July 2, 2023 6:48 pm
Link Copied!

Visits: 3

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বাংলাদেশে ২জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৫০৯ জন ভর্তি হয়েছেন, যা চলতি বছরে সর্বোচ্চ।

রবিবার(২জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।-খবর তোলপাড় ।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও ৫০৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ২২৪ জন ঢাকায় চিকিৎসাধীন। বাকি ২৮৫ জন রাজধানীর বাইরে চিকিৎসা নিচ্ছেন। এদিনেই প্রথম রাজধানীর বাইরে সর্বোচ্চ রোগী ভর্তি হয়েছে। একই সময়ে মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এতে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৫৪ জনে দাঁড়িয়েছে।

বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ৩৮৮ জন ভর্তি আছেন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৯৬৬ জন। এছাড়া ঢাকার বাইরে ৪২২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৮ হাজার ৭৫৭ জন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৭ হাজার ৩১৭ জন। আর চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৫২ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।