ঢাকাTuesday , 18 July 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

কুড়িগ্রামে গ্রামীণ ঐতিহ্যবাহী খেলা দেখতে উপচে পড়া ভিড়

admin
July 18, 2023 5:41 pm
Link Copied!

Visits: 127

সংবাদদাতা, কুড়িগ্রাম:

কুড়িগ্রাম সদর উপজেলায় ঐতিহ্যবাহী গ্রামীণ বিভিন্ন খেলার আয়োজন করে “খেলার মেলা কুড়িগ্রাম” ফেসবুক পেইজ নামের একটি গ্রুপ। এসব খেলা দেখতে বিভিন্ন এলাকা থেকে ছুটে আসেন বিনোদনপ্রেমী মানুষজন।

মঙ্গলবার (১৮ জুলাই সকালের দিকে সদরের ঘোগাদহ ইউনিয়নের গোপালের খামার গ্রামের বটতলা এলাকায় এ খেলা অনুষ্ঠিত হয়। মানুষদের গ্রামীণ খেলাধূলার সাথে বিনোদন দেওয়াই “খেলার মেলা কুড়িগ্রাম” পেইজ মুলত একাজ করছেন।

ঐতিহ্যবাহী খেলাগুলোর মধ্যে ছিল, মোরগ লড়াই, তৈলাক্ত কলাগাছের সেতু পাড়ি দেওয়া, কচ্ছপ দৌড়, হাঁড়িভাঙ্গা, বিস্কুট দৌড়, কলাগাছে উঠা, টিনের উপর বল দিয়ে ভাগ্য পরীক্ষাসহ আরও অনেক খেলা। এসব খেলার পুরস্কার হিসেবে দেয়া হয়েছে ছাগল, মোবাইল ফোন, চেয়ার ও বালতি।

আয়োজকরা জানান,কদিন পর পর এ ধরনের নিত্যনতুন খেলার আয়োজন করে “খেলার মেলা কুড়িগ্রাম” ফেসবুক পেইজ। পেইজটির দায়িত্বে রয়েছেন ওই এলাকার মোঃ হাসান রানা, মোঃ মহসিন মিয়া, মোঃ আব্দুল আউয়াল ও মোঃ সফিকুল ইসলাম।

খেলা দেখতে আসা মাসুদ রানা বলেন, গ্রামীণ এসব খেলা দেখে খুবই ভালো লাগলো। হাসতে হাসতে পেট ফেটে যায় খেলাগুলো দেখে। নিয়মিত এসব খেলার আয়োজন থাকলে খুবই ভালো হবে।

পেইজটির এ্যাডমিন মোঃ হাসান রানা বলেন, “খেলার মেলা কুড়িগ্রাম” ফেসবুক পেইজটি মাধ্যমেে নিত্যনতুন খেলাধুলার দিয়ে গ্রামের মানুষদের বিনোদন দিচ্ছি আমরা। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে আমাদের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।