হাজিদের সেবা না দিয়ে তায়েফে ৭ সরকারি কর্মকর্তা-কর্মচারী ভ্রমণ – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 27 May 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

হাজিদের সেবা না দিয়ে তায়েফে ৭ সরকারি কর্মকর্তা-কর্মচারী ভ্রমণ

admin
May 27, 2023 11:36 am
Link Copied!

Visits: 4

হজযাত্রীদের সেবার জন্য বেশ কয়েকজন সরাকারি কর্মকর্তা-কর্মচারীকে সৌদি আরব পাঠিয়েছিলেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়। তবে তাদের মধ্যে সাতজন অনুমতি না নিয়ে তায়েফ ভ্রমণ করায় কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে সৌদি আরবের বাংলাদেশ হজ অফিস। শুক্রবার (২৬ মে) ধর্ম মন্ত্রণালয় থেকে কর্মকর্তা-কর্মচারীদের আলাদা আলাদাভাবে এ নোটিশ দেওয়া হয়।-খবর তোলপাড় ।

শোকজ নোটিশে বলা হয়, হজযাত্রীদের সেবার জন্য ধর্মবিষয়ক মন্ত্রণালয় বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, সংস্থার কর্মকর্তা, কর্মচারীদের সমন্বয়ে হজ প্রশাসনিক দল, প্রশাসনিক সহায়তাকারী দল এবং কারিগরি দল গঠন করে দলের সদস্যদের সরকারি ব্যয়ে সৌদি আরবে পাঠিয়েছে। তবে শুক্রবার সাতজনের দায়িত্ব পালনের জন্য খোঁজ করা হলে জানা যায় যে, তারা কর্তৃপক্ষকে অবহিত না করে কর্মস্থলের বাইরে তায়েফে চলে যান।

এমন আচরণ টিমের সদস্যদের বিষয়ে হজযাত্রীদের মধ্যে বিরুপ মনোভাব তৈরি, দেশের ভাবমূর্তি ক্ষুন্ন এবং সরকারি অর্থ অপচয়ের সামিল। এ ধরনের কার্যক্রম ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ‘হজ টিমের সদস্যদের দায়িত্ব এবং প্রশিক্ষণ নির্দেশিকা’ এবং ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ এর পরিপন্থি বলেও নোটিশে উল্লেখ করা হয়।

এই ঘটনায় যাদের কারণ দর্শাতে বলা হয়েছে তারা হলেন, মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মো. সাইদুর রহমান ও শাহেনা খানম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের লোক প্রশাসন কম্পিউটার কেন্দ্রের (পিএসিসি) রক্ষণাবেক্ষণ প্রকৌশলী মো. লিয়াকত আলী, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ব্যক্তিগত কর্মকর্তা মো. নুর ইসলাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অফিস সহায়ক লাইজু আক্তার, পুলিশের বিশেষ শাখার (এসবি) উপ-পুলিশ পরিদর্শক (এসআই) রহিমা আক্তার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোছা. জাহান আরা বেগম।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ২১ মে শুরু হয়েছে। সৌদি আরবে যাওয়ার শেষ ফ্লাইট ২২ জুন। অন্যদিকে, হজ শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।