সাংবাদিকদের তাড়ানো নিয়ে লিটনের বিষয়ে যা জানালো বিসিবি – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 16 October 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

সাংবাদিকদের তাড়ানো নিয়ে লিটনের বিষয়ে যা জানালো বিসিবি

admin
October 16, 2023 6:06 pm
Link Copied!

Visits: 1

ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে একটি ম্যাচ জিতলেও দুটিতে বাজে ভাবে হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ১৯ অক্টোবর পুনেতে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এরই মধ্যে ওপেনার লিটনকে নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। নিরাপত্তা কর্মীদের দিয়ে সাংবাদিকদের হোটেল থেকে বের করে দিয়ে রবিবার (১৫ অক্টোবর) থেকেই সমালোচনায় ছিলেন তিনি।-খবর তোলপাড় ।

সোমবার (১৬ অক্টোবর) সকালে সাংবাদিকদের সঙ্গে এমন আচরণের পর ক্ষমা চেয়েছেন লিটন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, গতকাল টিম হোটেলে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। আসলে আমি বুঝতে পারিনি সেখানে এত গণমাধ্যমকর্মীর অবস্থান ছিল। এরপর তিনি লেখেন, হুট করে ঘটে যাওয়া ঘটনার জন্য আমি দুঃখ প্রকাশ করছি। মিডিয়ার প্রতি আমি বরাবরই শ্রদ্ধাশীল। বাংলাদেশ ক্রিকেট এগিয়ে যাওয়ার পেছনে গণমাধ্যমকর্মীদের অবদান অনস্বীকার্য।

রোববার (১৫ অক্টোবর) বাংলাদেশ দলের অনুশীলন না থাকায় ভারতে বিশ্বকাপ কাভার করতে যাওয়া সাংবাদিকরা টিম হোটেলে যান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে দেখা করতে। নিয়ম অনুযায়ী, হোটেলের টিম লবিতে অপেক্ষা করছিলেন সাংবাদিকরা। ওই সময় ছোট ছোট দলে মধ্যাহ্নভোজের জন্য বের হচ্ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। লিটন দাসও মধ্যাহ্নভোজের জন্য বের হন। এ সময় নিরাপত্তাকর্মী ডেকে জিজ্ঞেস করেন সেখানে সাংবাদিক কেন। লিটনের চাওয়া মতো সাংবাদিকদের হোটেল থেকে বেরিয়ে যাওয়ার অনুরোধ করেন হোটেলের নিরাপত্তাকর্মী।

লিটনের ইস্যুতে নিজেদের অবস্থানও পরিষ্কার করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ঘটনায় লিটনের পর এবার আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে বিসিবি। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বিসিবির পক্ষ থেকে এ দুঃখ প্রকাশ করেন।

টিম ডিরেক্টর বলেছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ ঘটনায় দুঃখিত। পাশাপাশি ঘটনাটি দেশের জন্যও লজ্জাজনক বলে মন্তব্য করেছেন খালেদ মাহমুদ। যদিও এটি লিটন ইচ্ছাকৃতভাবে করেননি বলে মনে করেন তিনি।

তিনি বলেন, আমরা জিনিসটাকে ইতিবাচক বা নেতিবাচক, দুইভাবেই নিতে পারি। তাৎক্ষণিক পরিস্থিতি আমি জানি না। লিটন বা বাংলাদেশের কোনো ক্রিকেটার কখনও এমন করেছে কি না, আমার জানা নেই। লিটন এরোগেন্ট ছেলে, এমন আমি কখনও দেখিনি। কিন্তু ও কেন বলল ওই সময়ের কথাটা, সেটা তো বলেনি। যেটা ওর বিবৃতি ছিল, আমি যেটা বলেছি… ও আমাকে বলেছে, ‘স্যার আমি নির্দিষ্ট কোনো কারণে বলিনি। আমি শুধু তখন অস্বস্তিবোধ করছিলাম। যে কারণে আমি বলেছি।’ হয়তোবা যেটা হয়, একটা দল হারলে অনেক সময় অনেক নেতিবাচকতা কাজ করে। নিজেদের গুটিয়ে রাখতে চায়।

তিনি আরো বলেন, আমরা চেষ্টা করছি, বাইরে নিয়ে একসঙ্গে খাবার খেতে, একসঙ্গে সবকিছু করার চেষ্টা করছি। তবে দিন শেষে ক্রিকেট খেলাটা তো শারীরিক চাপের চেয়ে মানসিক চাপ বেশি যে, রান করতে পারছে না বা ধারাবাহিকতা হচ্ছে না। এটা একটা সমস্যা হচ্ছে। তো ওই কারণে কিছু (প্রতিক্রিয়া) এলো কি না জানি না। তবে আমি বাংলাদেশ ক্রিকেট দল ও বিসিবির পক্ষ থেকে এই ঘটনার ব্যাপারে সরি বলছি। আমি এটার জন্য দুঃখপ্রকাশ করলাম। আপনারা এটাকে ইতিবাচকভাবে নিয়েন।

এ সময় সংবাদমাধ্যমের কাছে অন্য যেকোনো সময়ের মতো স্বাভাবিক সমর্থনের আশা প্রকাশ করেন বাংলাদেশের টিম ডিরেক্টর।

খালেদ মাহমুদ সুজন বলেন, আমরা চাই বাংলাদেশের যে বাকি ৬টা ম্যাচ… আপনারা যেমন সমর্থন করেন সবসময় তেমনই করবেন। যাতে আমরা ইনশাআল্লাহ্‌ ভালো করতে পারি। আমরা এখানে এসেছি ভালো ক্রিকেট খেলতে। আমাদের অনেক ইচ্ছা ছিল এখানে… ইচ্ছাগুলো এখনও শেষ হয়ে যায়নি। আমরা এখনও ঘুরে দাঁড়াতে পারি। দুইটা বড় ম্যাচের মধ্যে যদি জিততে পারি, আমরা আমাদের লক্ষ্যে হয়তো পৌঁছাতে পারব।

তিনি বলেন, লক্ষ্য থেকে আমরা এখনও সরিনি। আমরা জানি, আমরা ভালো খেলছি না। স্বপ্ন দেখানোর কিছু নেই। তবে আমরা এখনও বাস্তবতা বিশ্বাস করতে চাই এবং সেরা ক্রিকেটটা খেলতে চাই। বাংলাদেশ যদি সেরা ক্রিকেটটা খেলে এবং তারপরও যদি হারি, আমি এটি গ্রহণ করব।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।