1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

১৬ বছর পরে কারামুক্তি পেল পেরুর সাবেক প্রেসিডেন্ট

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ৯ টাইম ভিউ

Visits: 1

কারাগার থেকে দীর্ঘ ১৬ বছর পর মুক্তি পেলেন পেরুর সাবেক প্রেসিডেন্ট আলবার্তো ফুজিমোরি। শারীরিক অবস্থা বিবেচনা করেই ৮৫ বছর বয়সী ফুজিমোরিকে স্থানীয় সময় বুধবার (৬ ডিসেম্বর) লিমার বার্বাডিলো কারাগার থেকে মুক্তি দেয়া হয়।

আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়, ১৯৯০ থেকে ২০০০ সাল পর্যন্ত পেরুর প্রেসিডেন্টে ছিলেন ফুজিমোরি। তার ক্ষমতাকালে অর্থনৈতিক সঙ্কট নিরসন এবং রক্তক্ষয়ী বামপন্থি বিদ্রোহ অবসানের জন্য তিনি সম্মান পেয়েছেন। অন্যদিকে দুর্নীতির অভিযোগে তিনি সমালোচনার বিষয়বস্তুতেও পরিণত হয়েছেন। তাই সমালোচকদের কাছে তিনি দুর্নীতিবাজ বলে পরিচিত।-খবর তোলপাড় ।

এছাড়া ১৯৯১ ও ১৯৯২ সালে ২৫ জনকে হত্যার নির্দেশ দেয়ার অভিযোগেও অভিযুক্ত ছিলেন তিনি। ২০০৭ সালে চিলি থেকে পেরুতে প্রত্যার্পণের পর তাকে ১৬ বছরের কারাদণ্ড দেয়া হয়। ২০১৭ সালের ডিসেম্বরে তৎকালীন প্রেসিডেন্ট পেদ্রো পাবলো কুকজিনস্কি তাকে ক্ষমা করে দেন।

বুধবার (৬ ডিসেম্বর) মানবাধিকার আদালত এবং ভুক্তভোগী পরিবারের অভিযোগকে তোয়াক্কা না করেই সাবেক প্রেসিডেন্ট কুকজিনস্কির ক্ষমার আদেশ অনুসারে ফুজিমোরিকে মুক্তি দেয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, ফুজিমোরি উচ্চ রক্তচাপ এবং অনিয়মিত হৃদস্পন্দনের সমস্যায় ভুগছেন। কারাগারের পরিবেশ তার স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ ছিল। তাই ৮৫ বছর বয়সে ফুজিমোরির শারীরিক অবস্থা চিন্তা করেই তার সাজা কমিয়ে দেয়া হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme