প্রীতি ম্যাচের জন্য বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার দল ঘোষণা – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 4 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

প্রীতি ম্যাচের জন্য বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার দল ঘোষণা

admin
March 4, 2023 6:55 am
Link Copied!

Visits: 1

৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বকাপ জয়ের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামার অপেক্ষায় আর্জেন্টিনা। আগামী ২৩ মার্চ পানামার বিরুদ্ধে মাঠে নামবে মেসিরা। এর পাঁচদিন পর আলবিসেলেস্তারা খেলবে কুরাকাওয়ের বিপক্ষে। দুই প্রীতি ম্যাচ উপলক্ষে ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বর্ষসেরা কোচ লিওনেল স্কালোনি।-খবর তোলপাড় ।

বিশ্বকাপজয়ী দলের ২৬ সদস্যই রয়েছেন ঘোষিত স্কোয়াডে। অধিনায়ক হিসেবে থাকছেন মেসিই। প্রাথমিক দলে সবচেয়ে বড় চমক ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা ১৭ বছর বয়সী আলেসান্দ্রো গার্নাচো।

এ ছাড়াও সদ্য সমাপ্ত ট্রান্সফার উইন্ডোতে আলোচিত আর্জেন্টাইন খেলোয়াড়রাও রয়েছেন এই দলে। তারা হলেন— লাউতারো ব্লাঙ্কো, নিহুয়েন পেরেজ, ফাকুন্দো বুনানোত্তে, জিওবানি লো সেলসো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও নিকোলাস গঞ্জালেস।

এর আগে বৃহস্পতিবার এক বিবৃতিতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) আসন্ন দুই ম্যাচের প্রতিপক্ষ ও সময়-সূচি প্রকাশ করে। আগামী ২৩ মার্চ পানামার বিপক্ষে বুয়েন্স আইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে হবে প্রথম প্রীতি ম্যাচ। আর দ্বিতীয় ম্যাচ খেলবে ২৮ মার্চ কুরাকাওয়ের বিপক্ষে সান্তিয়াগো দেল এস্তোরোর মাদ্রে দে সিউদাদেস স্টেডিয়ামে।

পানামার সঙ্গে বিশ্বের ফুটবলপ্রেমিরা অনেক পরিচিত হলেও দ্বিতীয় প্রতিপক্ষ কুরাকাওয়ের নামটি অনেকেই জানেন না। তারা মূলত ওলান্দাজ হলেও কনকাফ অঞ্চলের দল। এই দেশটিকে ডাচ ক্যারিবিয়ান দেশও বলা হয়। দক্ষিণ ক্যারিবিয়ান সাগর এবং ডাচ ক্যারিবিয়ান অঞ্চলের একটি দ্বীপ হচ্ছে কুরাকাও। এখানে আরও কিছু দ্বীপ রয়েছে, এই দ্বীপগুলোকে ডাচ ক্যারিবিয়ান দেশ বলা হয়।

৩৫ সদস্যের প্রাথমিক দল-

গোলরক্ষক

এমিলিয়ানো মার্টিনেজ, জিরোনিমো রুলি ও ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার

নাহুয়েল মলিনা, গঞ্জালো মনটিয়েল, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুইনা, নিকোলাস তাগলিয়াফিকো, জুয়ান ফয়েথ ও লাউতারো ব্লাঙ্কো।

মিডফিল্ডার

রদ্রিগো ডি পল, লিয়েন্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক-অ্যালিস্টার, গুইদো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, অ্যাক্সিকুয়েল প্যালাসিয়াস, থিয়াগো আলমাদা, ম্যাক্সিমো প্যারোন, ফাকুন্দো বুনানোত্তে, জিওবানি লো সেলসো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও ভ্যালেন্টিন কার্বোনি।

ফরোয়ার্ড

লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, জুয়ান আলভারেজ, পাউলো দিবালা, আনহেল কোরেয়া, আলেসান্দ্রো গার্নাচো ও নিকোলাস গঞ্জালেস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।